ইনসাইড গ্রাউন্ড

‘বাংলাদেশের বিপক্ষে ইচ্ছে করে ম্যাচ হারবে ভারত’ 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/06/2019


Thumbnail

পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী মনে করেন ২ জুলাইয়ের ম্যাচে ভারত ইচ্ছে করেই বাংলাদেশের কাছে হারতে পারে! কারণ হিসেবে তিনি বলেছেন পাকিস্তানকে সেমিতে উঠতে না দেয়া। এছাড়াও তিনি মনে করেন আফগানিস্তানের বিপক্ষেও কোহলিরা ইচ্ছে করে ম্যাচটাকে জটিল বানিয়েছিল। 

তাই পাকিস্তানকে সেমিতে যাওয়া থেকে ঠেকানোর জন্য, ভারত ইচ্ছে করেই বাংলাদেশের কাছে হেরে যাবে- এমনটাই মনে করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলি। পাকিস্তানের জার্সি গায়ে ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ১৯ টেস্ট ও ৫০ ওয়ানডে খেলা বাসিত মনে করেন, তাদেরকে ঠেকানোর জন্য ভারত সম্ভাব্য সবকিছুই করতে পারে।

পাকিস্তান টিভি চ্যানেল এয়ারি নিউজের এক অনুষ্ঠানে ভারতের সমালোচনা করে বাসিত বলেন, ‘ভারত এখনও পর্যন্ত মাত্র ৫টি ম্যাচ খেলেছে। তারা কখনোই চাইবে না পাকিস্তান সেমিফাইনাল খেলুক। ভারতের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে (এ দুই দলও রয়েছে সেমির দৌড়ে)। আফগানিস্তানের বিপক্ষে ভারত কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই-ই দেখেছি।’

এ সময় অনুষ্ঠানের উপস্থাপক বাসিত আলিকে জিজ্ঞেস করেন, ‘তবে কি আপনি বলতে চাচ্ছেন, ভারত ইচ্ছে করে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে ম্যাচ ছেড়ে দেবে?’ এমন প্রশ্নের জবাবে সরাসরি কিছু বলেননি বাসিত।

তবে বুঝিয়ে দিয়েছেন হয়তো ইচ্ছে করেই ঢিলেমি দিয়ে খেলবে ভারত। তিনি বলেন, ‘মানুষ তো বলবে না যে ভারত ইচ্ছে করে হেরে গিয়েছে। কারণ তারা তো সত্য স্বীকার করতে ভয় পায়। দেখবেন ওরা (ভারত) এমন ম্যাচ খেলবে যে কেউ বুঝতেই পারবো না যে ম্যাচে কী হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমনটা দেখা গিয়েছে...।’

সমান ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তালিকা পাঁচ নম্বরে আছে বাংলাদেশ। সমান পয়েন্ট এখন পাকিস্তানেরও। বুধবার নিউজিল্যান্ডকে হারানোয় শেষ চারে ওঠার সম্ভাবনা বেড়ে গেছে পাকিস্তানের। পরের তিন ম্যাচে জিততে পারলে শ্রীলঙ্কারও আশা আছে।

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামার আগে ভারতকে অবশ্য ওয়েস্ট ইন্ডিজের মোকাবেলা করতে হচ্ছে আজ। আজ জিতলেই সেমিতে উঠে যাবে ভারতের। 

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭