ইনসাইড গ্রাউন্ড

২৭ বছর পর ফাইনাল ডাকছে ইংল্যান্ডকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/07/2019


Thumbnail

ইনিংসের শুরুতেই আর্চার-ওকসের আঘাতটা পুরোপুরি সামলে উঠতে পারলো না অস্ট্রেলিয়া। এই বিশ্বকাপে যাদের ব্যাটে এগোচ্ছিল অজিরা, সেই ফিঞ্চ-ওয়ার্নারই ব্যর্থ গুরুত্বপূর্ণ সেমিতে। স্মিথ বাদে কেউই প্রতিরোধ গড়তে পারেনি ইংলিশ গতির বিপরীতে।   

ইংল্যান্ডের হয়ে ৪ উইকেট নিয়েছেন মার্ক উড। আদিল রশিদ এবং ওকস নিয়েছেন ২৩ টি করে উইকেট। আর্চার পেয়েছেন ২ উইকেট। তবে কম রান দেয়ায় সবার থেকে এগিয়ে আর্চার-ওকস। গতির জবাবে অজিদের ইনিংস থামে ৬ বল বাকি থাকতেই। অলআউট হবার আগে স্কোরবোর্ডে তোলে ২২৩ রান।

গ্রুপ পর্বে সমালোচনার শিকার হয়েছিলেন দুর্দান্ত কিছু না করতে পারার জন্য। নিষিদ্ধতা কাটিয়ে ফেরা স্টিভ স্মিথ যে নিজের সেরাটা বাঁচিয়ে রেখেছিলেন সেমিফাইনালের জন্য তা কে জানতো? দলের বাজে সময়ে ক্রিজের এক প্রান্ত আগলে রেখে দলকে নিয়ে গেছেন সম্মানজনক অবস্থানে। স্বাগতিক সমর্থদের চেঁচামেচি উহ্য করে খেলেছেন ১১৯ বলে ৮৫ রানের অনবদ্য ইনিংস। দুর্ভাগ্যবশত শতক করার আগেই ফিরতে হয় রান আউট হয়ে।  

স্মিথের সাথে প্রশংসার দাবিদার মিশেল স্টার্ক। বল হাতে আগুন ঝরানোর পাশাপাশি দলের প্র্যোজনে যে ব্যাট হাতেও লড়তে জানেন তাই প্রমাণ দিলেন আজ। দলের ব্যাটসম্যানরা যখন ব্যর্থ, স্টার্ক করলেন ৩৬ বলে ২৯ রান। স্মিথকে সঙ্গ দিলেন বেশ খানিকক্ষণ।

২৭ বছর বাদে বিশ্বকাপ ফাইনাল খেলতে ইংল্যান্ডের প্রয়োজন ২২৪ রান। সেমিতে কখনোই না হারা অস্ট্রেলিয়ার বিপক্ষে কি পারবে সেই রান তুলতে?

বাংলা ইনসাইডার/এসএম  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭