কালার ইনসাইড

ফের একই ভুল নোবেলের; তীব্র সমালোচনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/07/2019


Thumbnail

ভারতীয় টেলিভিশনের গানের প্রতিযোগিতার জনপ্রিয় অনুষ্ঠান ‘সারেগামাপা’। এই অনুষ্ঠানটিকে ঘিরে একের পর এক গান গেয়ে আলোচনায় এসেছেন নোবেল মাইনুল আহসান নোবেল। ভক্তদের কাছে তিনি নোবেলম্যন নামে পরিচিত।

এই মঞ্চে জনপ্রিয় গান গেয়ে বাংলাদেশ ও ভারতে প্রচ‌ুর ভক্ত তৈরি হয়েছে তার। এ জনপ্রিয়তা পাওয়ার পেছনে আছে দুই বাংলার সুপারহিট কিছু গান। 

জনপ্রিয় গানগুলো নোবেল নতুন ঢঙ্গে উপস্থাপন করেছেন ‘সারেগামাপা`র মঞ্চে। নোবেল প্রশংসা পেয়েছিলেন প্রিন্স মাহমুদের কথা ও সুরে জেমস’র গাওয়া ‘বাবা’ গানটি গেয়ে। কিন্তু গানটি গাওয়ার সময় প্রিন্স মাহমুদের নাম বলেননি নোবেল। এ কারণে ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি। এরপর অবশ্য ক্ষমাও চেয়ে নিয়েছিলেন। 

তবে এর পরও নিজেকে শুধরে নেননি নোবেল। একই ভুল করেই চলেছেন বার বার। ‘সারেগামাপা`তে প্রিন্স মাহমুদের কথা ও সুরের তিনটি গান গেয়েছেন। ‘বাবা’, ‘মা’ এবং ‘এত কষ্ট কেন ভালবাসায়’। তিনবারের একবারও গীতিকার বা সুরকার হিসেবে প্রিন্স মাহমুদের নাম উচ্চারণ করেননি তিনি। এত কষ্ট কেন ভালবাসায় গানটি গাওয়ার সময় গানটিকে আর্ক ব্যান্ডের গান বলে উল্লেখ করেছেন নোবেল।

প্রিন্স মাহমুদ একটি স্ট্যাটাসে লিখেছেন, দুঃখিত, এতো কষ্ট কেন ভালবাসায় আর্ক ব্যান্ডের গান না। এটা ১৯৯৮ সালে রিলিজ হওয়া আমার কথা ও সুরে মিক্সড অ্যালবাম ‘শেষ দেখা’তে হাসান গেয়েছিল।” নোবেলের তথ্য ভুল।

প্রিন্স মাহমুদের এই স্ট্যাটাসে কমেন্ট করেছেন সংগীতাঙ্গনের অনেকেই। এত বড় একটা প্ল্যাটফর্মে গাইতে গিয়ে বারবার একই ভুল করায় নোবেলের কঠোর সমালোচনা করেছেন কেউ কেউ। কেউ বলছেন তার এই ভুল ইচ্ছাকৃত। নোবেলকে ধূর্ত বলেও সমালোচনা করেছেন কেউ কেউ।

বাংলা ইনসাইডার/বিকেডি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭