ইনসাইড গ্রাউন্ড

সুজনকে প্রধান রেখে দুই বিদেশি কোচ নিয়োগ বিসিবির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/07/2019


Thumbnail

শ্রীলংকা সফরের জন্য বাংলাদেশের কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে খালেদ মাহমুদ সুজনকে। ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর। এছাড়া বোলিং কোচ হিসেবে দায়িত্বে থাকবেন শ্রীলংকার চাম্পাকা রামানায়েকে। আজ সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক আকরাম খান। 

বিসিবির একাধিক পদে থাকা সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন এর আগেও জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিপিএল এবং প্রিমিয়ার লিগে নিয়মিত কোচিং করান তিনি।

ভারতের হয়ে ৩১ টেস্ট খেলা ওয়াসিম জাফর। কোচিং ক্যারিয়ারে ওয়াসিম জাফরের এটিই প্রথম অ্যাসাইনমেন্ট। বিসিবি কদিন আগে তাঁকে নিযুক্ত করেছিল হাই পারফরমেন্স এবং বয়সভিত্তিক দলের ব্যাটিং কোচ হিসেবে।

বছরের শুরুতে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আবাহনীর হয়ে খেলেছিলেন ওয়াসিম জাফর। ভারতীয় এ সাবেক ওপেনারকে ধরা হয় রঞ্জি ট্রফির ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে। প্রিমিয়ার লিগ চলাকালীন নিজের অভিজ্ঞতা, ব্যাটিং স্কিল দিয়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের সহযোগিতা করেছিলেন ওয়াসিম জাফর। তার সাথে কাজ করে রানখরা কেটেছিল সৌম্য সরকারের। যা আর সবার মতো বিসিবির নজরেও পড়েছিল। এবার সেই জাফরের কাঁধেই জাতীয় দলের ব্যাটিং গুরুর দায়িত্ব। 

চাম্পাকা রামানায়েকে শ্রীলংকা জাতীয় দলের হয়ে খেলেছেন ১৮ টেস্ট এবং ৬২ ওডিআই। কোচ হিসেবে ১৫ বছর শ্রীলংকা জাতীয় দল এবং ২ বছর বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব পালন করেছেন রামানায়েকে। ২০০১ সালে শ্রীলংকা দলের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পান চাম্পাকা রামানায়েকে। এরপর ২০০৮ সালে তিনি বাংলাদেশের প্রথম বোলিং কোচ হিসেবে নিয়োগ পান। বাংলাদেশ থেকে আবার তিনি যোগ দেন শ্রীলংকা দলে। ২০১৫ সাল থেকে লংকান বোলিং কোচের দায়িত্ব পালন করছিলেন তিনি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭