ইনসাইড বাংলাদেশ

রংপুরে এরশাদের বাড়িতে খোঁড়া হচ্ছে কবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/07/2019


Thumbnail

রংপুরে হুসেইন মুহম্মদ এরশাদের বাড়ি পল্লী নিবাসের পাশে তার কবর খোঁড়া হচ্ছে। আজ সোমবার দুপুরে রংপুর ও রাজশাহী বিভাগের সব স্তরের নেতাকর্মীদের নিয়ে যৌথসভা শেষে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা এরশাদের কবর রংপুরেই হবে এবং এর কোনো বিকল্প নেই বলে ঘোষণা দিয়েছেন তিনি।

পরে বিকেলে তার নেতৃত্বে এরশাদের বাড়ি পল্লীনিবাসে এই কবর খোঁড়ার কাজ শুরু করেছেন। এসময় মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, এরশাদের চাচাতো ভাই মুকুল, ভাস্তে লিটনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মেয়র মোস্তাফিজার রহমান বলেছেন, পরিবারের কিছু সদস্য এবং নিজ দলের কিছু নেতার কারণে এরশাদকে রংপুরে দাফন করতে বাধা দেয়া হচ্ছে। জাতীয় পার্টিতে কিছু ব্রোকার আছে। এরা যখন যার, তখন তার ভূমিকা পালন করে। এক্ষেত্রে আমরা যারা ত্যাগী নেতাকর্মী আছি, এর আগেও তাদের যড়যন্ত্র নস্যাৎ করেছি, এখনো করব এবং আগামীতে করব। 

এ সময় সুনির্দিষ্ট করে কারও নাম উল্লেখ না করলেও রংপুরে এরশাদের দাফন হলে যাদের গায়ে লাগবে তারাই পর্দার আড়ালে থেকে ষড়যন্ত্র করছে বলেও জানান মেয়র।

প্রসঙ্গত, গতকাল রোববার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।

আগামীকাল মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে সাবেক এই রাষ্ট্রপতির মরদেহ রংপুরে নিয়ে যাওয়ার কথা রয়েছে। সকাল সাড়ে ১০টায় রংপুর ঈদগাহ মাঠে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে এরশাদের মরদেহ আবার হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে এসে বাদ জোহর সেনা কবরস্থানে দাফন করা হবে।

বাংলা ইনসাইডা/বিকেডি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭