ইনসাইড গ্রাউন্ড

অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন কোহলি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/07/2019


Thumbnail

অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন বিরাট কোহলি? এর আগে অনেক তারকা ক্রিকেটাররা বাজে পারফর্ম না করেও ছাড়তে হয়েছে অধিনায়কত্ব। কোহলি কি যুক্ত হতে যাচ্ছে তাদের তালিকায়? আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এর সফল রোহিত শর্মাকেই ভাবা হচ্ছে কোহলির উত্তরাধিকারী হিসেবে।

সেমিফাইনাল থেকে বিদায়ের পরই গুঞ্জন ছড়িয়ে পড়েছে, কোহলি এবং রোহিত শর্মার মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এ দু’জনের দ্বন্দ্বের কারণেই ভারতকে এভাবে সেমিফাইনাল থেকে বাদ পড়তে হয়েছে! বিশ্বকাপ থেকে বাদ পড়ার পরই দলের মদ্যে অন্তর্কোন্দলের বিষয়টা প্রকাশ্যে চলে আসে। বিসিসিআইও এ বিষয়টা নিয়ে চিন্তায় রয়েছে। এবং তাদের সামনে সমাধান, ভারতীয় দলের মধ্যে নেতৃত্ব ভাগ করে দেয়া।

রোহিতের হাতে রঙিন পোশাকের নেতৃত্ব দেয়ার ব্যাপারে বিসিসিআাইয়ের এক কর্মকর্তা মিডিয়াকে বলেন, ‘পাকাপাকিভাবে রোহিতের হাতে ওয়ানডের নেতৃত্ব তুলে দেওয়ার সময় চলে এসেছে। আর এতে বর্তমান অধিনায়ক ও ম্যানেজমেন্টের সমর্থন রয়েছে।’

আগের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া ইংল্যান্ডই হয়েছে এবারের আসরের চ্যাম্পিয়ন। গত চার বছর ধরেই এই বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা সাজিয়েছিলো তারা। বিসিসিআই এর কর্মকর্তা মনে করেন ভারতেরও সময় এসেছে আগামী বিশ্বকাপ নিয়ে এখন থেকেই পরিকল্পনা সাজানোর।

তিনি আরও বলেন, ‘এখন সময় এসেছে আগামী বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা করার। আর এই পরিকল্পনার জন্য নতুন কাউকে দরকার। আমরা সবাই জানি, কিছু জায়গায় আবারো নতুনভাবে তাকাতে হবে। যার জন্য রোহিতই সবচেয়ে উপযুক্ত ব্যক্তি।’

উল্লেখ্য, এর আগে ইংল্যান্ড থেকে দল ছাড়া একাই দেশে ফেরেন রোহিত। এতে কোহলি-রোহিত দ্বন্দ্ব আরো স্পষ্ট হয়। এছাড়া গুঞ্জন রয়েছে দলে ঢুকতে ভাল পারফরমেন্সের সাথে দরকার কোহলির সাথে ভাল সম্পর্ক। 

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭