ওয়ার্ল্ড ইনসাইড

বিশ্বকাপ ফাইনাল দেখে ট্রমায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/07/2019


Thumbnail

নিউজিল্যান্ডের ক্রিকেট দল নিয়ে কখনই খুব বেশি আবেগ বা উচ্ছ্বাস দেখাননি দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। কিন্তু বিশ্বকাপ ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে কিউইদের খেলা দেখে তিনি আর আবেগ ধরে রাখতে পারেননি। জাসিন্ডা জানিয়েছেন, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের মধ্যকার টানটান উত্তেজনাপূর্ন ম্যাচ দেখে ‘ট্রমা’য় পড়ে গিয়েছিলেন তিনি।

বিশ্বকাপ ফাইনালের পর রেডিও নিউ জিল্যান্ডকে দেওয়া সাক্ষাৎকারে জাসিন্ডা বলেছেন, খেলার সময়কার সেই `ট্রমা` এখনও কাটেনি তার। তবে হেরে গেলেও নিউ জিল্যান্ড দলকে নিয়ে ‘অত্যন্ত গর্বিত’ বলে জানান জাসিন্ডা।

৫০ ওভারে ২৪১ রানে টাই হওয়ার পর ইংল্যান জিল্যান্ড ফাইনাল ম্যাচটি গড়ায় সুপার ওভারে। স্কোরে সেখানেও সমতা ছিল দুই দলের। শেষ পর্যন্ত জয় পায় ইংল্যান্ড। 

স্থানীয় সংবাদমাধ্যম রেডিও নিউ জিল্যান্ডকে দেওয়া সাক্ষাৎকারে শ্বাসরুদ্ধকর সে খেলা নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেছেন জাসিন্ডা। তিনি বলেন, ‘নিউ জিল্যান্ডের অনেক মানুষের মতো আমি এখনও ওই ম্যাচ নিয়ে বেশ ট্রমার মধ্যে আছি।` জাসিন্ডা আরও বলেন, ফাইনালে ওই ফলাফল সত্ত্বেও দলকে নিয়ে আমি খুবই গর্বিত। আমি মনে করি প্রত্যেক নিউজিল্যান্ডবাসীর একই ধরনের অনুভূতি হচ্ছে। কারণ, তারা এক অসাধারণ ক্রিকেট ম্যাচ খেলেছে।’

নিজের দেশকে বাহবা দেওয়ার পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায় ইংল্যান্ডকেও অভিনন্দন জানিয়েছেন জাসিন্ডা।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭