ইনসাইড গ্রাউন্ড

আফগানিস্তানের বিপক্ষে লজ্জার হার বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/07/2019


Thumbnail

ঘরের মাঠে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সিরিজ হারলো বাংলাদেশ ‘এ’ দল। দুই ম্যাচ টেস্ট সিরিজে দ্বিতীয় ম্যাচ ড্র হওয়ায়, সফরকারী আফগানরা সিরিজ নিয়েছে ১-০ তে। ইমরুল কায়েসের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দলে আর ছিলেন আফিফ, রাহীর মতন পরিচিত মুখ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার ২ উইকেটে ১১২ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা বাংলাদেশ গুটিয়ে যায় ২০০ রানে। রকিবুল হাসান ও ফজলে মাহমুদের সাবধানী ব্যাটিংয়ে শুরুটা ভালোই করে স্বাগতিকরা। ৪৪ রানের জুটি ভাঙার পর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি তারা।

৮ চারে ৬১ রান করে ফিরেন রকিবুল। শেষ আট ব্যাটসম্যানের কেউ যেতে পারেননি ২০ পর্যন্ত। ইয়ামিন আহমাদজাই, শরাফউদ্দিন আশরাফ ও কায়েস আহমেদের দারুণ বোলিংয়ে ৫৬ রানে শেষ ৮ উইকেট হারায় বাংলাদেশ।

আফগানদের স্রেফ দুটি উইকেট নিতে পেরেছে স্বাগতিকরা। নবম ওভারে উসমান গনিকে বিদায় করেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। আর ৪৪তম ওভারে রান আউট হয়ে ফিরেন ইব্রাহিম জাদরান। ওই ওভার শেষেই ড্র মেনে নেন দুই অধিনায়ক। সেসময় আফগানদের স্কোর ছিল ২ উইকেটে ১৬৩ রান। চারটি চার ও তিনটি ছক্কায় ৯৬ রান করেন ইব্রাহিম। ৮ চারে ৫২ রানে অপরাজিত ছিলেন বাহির শাহ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল ১ম ইনিংস: (আগের দিন শেষে ১১২/২) ৭৭.৩ ওভারে ২০০ (রকিবুল ৬৫, মাহমুদ ১৫, এনামুল ১৬, আফিফ ১৫, জাকের ১১, তানবীর ০, তানভীর ২, আবু জায়েদ ৭, শাকিল ০; নাভিন ১৪-৩-৩৫-১, ইয়ামিন ১৫-১-৪২-৩, আশরাফ ২৪-৫-৪৯-৩, কায়েস ২২.৩-৫-৫৭-৩, শহিদউল্লাহ ২-০-১২-০)

আফগানিস্তান ‘এ’ ১ম ইনিংস: ৪৪ ওভারে ১৬৩/২ (উসমান ৯, ইব্রাহিম ৯৬, বাহির ৫২*, শহিদউল্লাহ ২; আবু জায়েদ ১১-২-৪৪-০, শাকিল ৪-০-১৭-০, তানভীর ১৭-৩-৫২-১, তানবীর ৭-২-২৮-০, আফিফ ৩-০-১২-০, মাহমুদ ১-০-৭-০)

ফল: ড্র

সিরিজ: দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে আফগানিস্তান ‘এ’ দল জয়ী

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭