ইনসাইড বাংলাদেশ

বাড়ি বানালেন কিন্তু ভোগ করতে পারলেন না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/07/2019


Thumbnail

রংপুর মহানগরীর দর্শনা মোড়ের মহাসড়কের পাশেই অবস্থিত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নিজ বাসভবন পল্লীনিবাস। রংপুরে পল্লীনিবাস ছাড়াও পিত্রালয় ‘স্কাই ভিউ’ও তার বাড়ি। তবে তিনি রংপুরে আসলে সব সময় পল্লীনিবাসেই উঠতেন এবং রাত যাপন করতেন। আর এই পল্লীনিবাসের সঙ্গে জড়িয়ে আছে রাজনৈতিক উত্থান-পতনের বড় একটি অংশ। আর স্কাই ভিউতে থাকেন তার ভাইয়েরা।

নতুন করে সংস্কার হচ্ছে পল্লীবন্ধুর সেই পল্লী­নিবাস। পুরাতন ভবনটি সংস্কার করে তৃতীয় তলা ভবন তৈরি করা হচ্ছে। এতোদিন বাউন্ডারির মধ্যে আলাদা আলাদা ভবন ছিল। হুসেইন মুহম্মদ এরশাদ থাকতেন দ্বিতল ভবনে। আর অন্যান্য স্টাফদের ছিল একতলা ভবন। পুরনো ভবন ভেঙ্গে এখন তৃতীয় তলা কমপ্লেক্স করা হচ্ছে। দ্বিতীয় তলায় এরশাদ ও ছেলে এরিকের জন্য কক্ষ ছিল। ভবনটির দ্বিতীয় তলার কাজ শেষ, তৃতীয় তলার ফিনিশিংয়ের কাজ চলমান রয়েছে। বলা হচ্ছে, প্রায় বাড়ির ৮০ভাগ কাজ শেষের পথে।

গত ২৮ জুন রংপুর আসার কথা ছিল শুধু পল্লীনিবাসের নির্মাণ কাজ দেখার জন্য। তবে জীবনের শেষ সময়ে এসে দেখতে পারলেন না সেই ভবন। আগের স্থাপনা ভেঙ্গে তৈরী করা হচ্ছে বহুতল ভবন। বহুতল ভবন তৈরি করলেও তা দেখে যেতে কিংবা একরাত অবস্থান করতে পারলেন না সাবেক এ রাষ্ট্রপতি।

জানা যায়, সর্বশেষ সংসদ নির্বাচনের পর গত ৩ মার্চ রংপুর সফরে এসেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তখনও বাড়ির কাজ দেখতেই রংপুরে এসেছিলেন জাপা চেয়ারম্যান। সফরে কোনো রাজনৈতিক কর্মসূচি ছিল না। বাড়ির নির্মাণ কাজ দেখতেই এবং নির্মাণাধীন বাড়িতেই এবার ওঠার কথা ছিল তার। দুই রাত অবস্থান শেষে ৩০ জুন তার ঢাকায় ফেরার কর্মসূচিও চূড়ান্ত হয়েছিল। কিন্তু অসুস্থতার কারণে এরশাদ আর রংপুরে আসতে পারেননি।

রংপুরের স্থানীয়রা বলছেন, তিনি শেষ জীবনের কিছু সময় রংপুরেই থাকতে চেয়েছিলেন। এজন্যই বাড়ির কাজ করছিলেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭