ওয়ার্ল্ড ইনসাইড

দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/07/2019


Thumbnail

বর্ষীয়ান কংগ্রেস নেত্রী ও দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন। আজ শনিবার বিকেলে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮১ বছর। ১৫ বছর দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলিয়েছেন তিনি। ১৯৯৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত শীলা দীক্ষিত দিল্লির মুখ্যমন্ত্রী ছিলেন। তিনি কেরালার রাজ্যপালও ছিলেন।

ভারতের সংবাদ মাধ্যমগুলো বলছে, শনিবার সকালে অসুস্থ হয়ে পড়েছিলেন শীলা দীক্ষিত। অনিয়ন্ত্রিত হৃৎস্পন্দনের সমস্যায় শুক্রবার তাকে দিল্লির ফর্টিস এসকর্ট হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

দীর্ঘদিন রাজনৈতিক জগতে থাকা এই নেত্রীকে হারানোয় ভারতে নেমেছে শোকের ছায়া। কংগ্রেস শোকবার্তায় লিখেছে, ‘আজীবন কংগ্রেসনেত্রী তিনি, দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রী। দিল্লিকে কার্যত বদলে দিয়েছিলেন তিনি।’

শোক প্রকাশ করেছেন দিল্লির বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি জানিয়েছেন, শীলা দীক্ষিতের অবদান মানুষ চিরকাল মনে রাখবে। তার চলে যাওয়া দিল্লির জন্য বড় ক্ষতি বলেও মনে করেন তিনি।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সঙ্গে শীলা দীক্ষিতের সাক্ষাতের একটি ছবি শেয়ার করে লিখেছেন, ‘শীলা দীক্ষিতের চলে যাওয়ার খবরে আমি মর্মাহত। দিল্লির উন্নয়নে তার অবদান অনেক।’

 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭