ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে হিন্দু পুরোহিতের ওপর নৃশংস হামলা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/07/2019


Thumbnail

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক ভারতীয় পুরোহিতের ওপর নৃশংস হামলা চালানো হয়েছে। ৫২ বছরের ওই পুরোহিতের নাম স্বামী হরিশ চন্দ্র পুরী। তিনি ফ্লোরাল পার্কের গ্লেন ওকসের শিব শক্তি পীঠের পুরোহিত। হামলাকারী শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী বলে জানা গেছে। তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ভারতে বজ্রাঘাতে ৩২ জনের প্রাণহানি

ভারতের উত্তর প্রদেশে গতকাল রোববার বজ্রাঘাতে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। কানপুর ও ফতেহপুরে সাত জন করে, ঝাঁসিতে পাঁচ জন, জালাউনে চার জন, হামিরপুরে তিন জন, গাজীপুরে দুই জন, জৌনপুর, প্রতাপগড়, কানপুর দেহাত ও চিত্রকুটে এক জন করে বজ্রাঘাতের শিকার হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ডজনখানেক মানুষ।

জনসন প্রধানমন্ত্রী হলে পদত্যাগ করবেন ব্রিটিশ চ্যান্সেলর হ্যামন্ড

বরিস জনসন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হলে চ্যান্সেলর ফিলিপ হ্যামন্ড পদত্যাগ করবেন বলে বিবিসি`কে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন। তিনি বলেন, জনসন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে যুক্তরাজ্যের সম্পর্কোচ্ছেদের বিষয়ে ‘চুক্তি ছাড়াই ব্রেক্সিট’ কে বিকল্প হিসেবে রেখেছেন। “আমি এমন কিছুতে কখনোই মত দেব না।”

পর্তুগালে ছড়িয়ে পড়েছে দাবানল

পর্তুগালের কাস্টেলো ব্রাঙ্কো অঞ্চলে তিনটি পাহাড়ি বনে দাবানল ছড়িয়ে পড়েছে। আগুন নেভানোর জন্য হেলিকপ্টার ও উড়োজাহাজ ব্যবহার করা হচ্ছে। ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে নিয়ে আসার জন্য মোতায়েন করা হয়েছে কয়েক শ’ দমকলকর্মী। আগুনের আতঙ্কে বাড়িঘর ছেড়ে পালিয়েছেন অনেকে।

স্টেজেই মারা গেলেন কমেডিয়ান, দর্শক ভাবলো অভিনয়

কৌতুক পরিবেশনার সময় মঞ্চেই মারা গেছেন মঞ্জুনাথ নাইডু (৩৬) নামের এক কমেডিয়ান। গত শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এই ঘটনা ঘটে।

ডাইনি অপবাদে ৪ জনকে পিটিয়ে হত্যা

ভারতের ঝাড়খণ্ডের গুমলায় ডাইনি অপবাদে চার বৃদ্ধ-বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার রাতে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের নাম সুনা ওরাওঁ (৬৫), পাগনি দেবী (৬০), চাপা ভগত (৬৫) ও পিরি দেবী (৬২)। পিরি দেবী চাপা ভগতের স্ত্রী। এরা সবাই পাশাপাশি থাকতেন।

ভারতে তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ এক বছর বাড়লো

বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ এক বছর বাড়িয়েছে ভারত সরকার। গত মাসে দেশটিতে থাকার জন্য তিন মাসের অনুমতি দিয়েছিল সরকার। এরপর তসলিমা টুইটারে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথকে তা বাড়িয়ে এক বছর করার অনুরোধ করেছিলেন। তার সেই অনুরোধ রেখেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

হংকংয়ে আবার বিক্ষোভ, পুলিশের টিয়ার গ্যাস

হংকংয়ে কঠোর নিরাপত্তার মধ্যে আবারো রাস্তায় বিক্ষোভে নেমেছে গণতন্ত্রপন্থি বিক্ষোভকারীরা। পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষও হয়েছে। গতকাল রোববার বিক্ষোভ থামাতে পুলিশ রাবার বুলেট এবং টিয়ার গ্যাস ছুড়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭