ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রকে প্রত্যাখ্যান করলো ভারত ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/07/2019


Thumbnail

কাশ্মির ইস্যুতে মধ্যস্ততাকারী হিসেবে যুক্তরাষ্ট্রের কোনো দরকার নেই বলে জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এর আগে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন তার দেশ কাশ্মির ইস্যুতে মধ্যস্ততা করবে।

ট্রাম্পের সঙ্গে প্রথম বৈঠকে ইমরান খান

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হোয়াইট হাউসে প্রথম মুখোমুখি বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবারের এই বৈঠকে ট্রাম্প পাকিস্তান সরকারের প্রশংসা করার পাশাপাশি ইমরান খানের নেতৃত্বেরও প্রশংসা করেন। তিনি এটাও বলেছেন যে, ‘পাকিস্তান কখনো মিথ্যা বলে না।’

লন্ডনে বৃহত্তম অস্ত্র মেলায় সৌদি আরবকে যুক্তরাজ্যের আমন্ত্রণ

সৌদি আরবের কাছে অস্ত্রবিক্রিকে আদালত বেআইনি ঘোষণা করলেও লন্ডনে অনুষ্ঠিতব্য বৃহত্তম অস্ত্রমেলাতে রিয়াদকে আমন্ত্রণ জানিয়েছে যুক্তরাজ্য। আগামী সেপ্টেম্বরে এই অস্ত্রমেলা অনুষ্ঠিত হবে। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এ খবর জানিয়েছে।

বিশ্বে আমরাই কেবল ইরানিদের হত্যা করছি: ইসরায়েলি মন্ত্রী

ইসরায়েলের আঞ্চলিক সহযোগিতা মন্ত্রী জাচি হানেগবি বলেছেন, বিশ্বে একমাত্র তারাই ইরানিদের হত্যা করছেন। রবিবার এক রেডিও সাক্ষাৎকারে হানেগবি বলেন, গত দুই বছর ধরে বিশ্বের একমাত্র দেশ হিসেবে ইরানিদের হত্যা করছে ইসরায়েল। সিরিয়ায় শতাধিকবার আমরা ইরানিদের ওপর হামলা চালিয়েছি।

অবশেষে ভারতের চন্দ্রযান-২ এর সফল উৎক্ষেপণ

অবশেষে মনুষ্যবিহীন মহাকাশযান চন্দ্রযান-২ সফলভাবে মহাকাশে উৎক্ষেপণ করেছে ভারত। গতকাল সোমবার বিকেলে এটি উৎক্ষেপণ করা হয়। এক সপ্তাহ আগেই মহাকাশযানটির চাঁদের দক্ষিণ মেরুর উদ্দেশ্যে রওয়ানা করার কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে শেষ মুহূর্তে তা বাতিল করা হয়েছিল।

নিখোঁজ ফরাসি সাবমেরিনের সন্ধান মিলল ৫০ বছর পর

৫০ বছরেরও বেশি সময় ধরে নিখোঁজ একটি ফরাসি সাবমেরিনের খোঁজ পাওয়ার খবর জানিয়েছে অনুসন্ধানী একটি দল। ১৯৬৮ সালের জানুয়ারিতে ফ্রান্সের দক্ষিণ উপকূলের তুল্যঁ বন্দরের কাছে ৫২ জন নাবিক নিয়ে হারিয়ে গিয়েছিল ফরাসি সাবমেরিন মিন্যাভ। ফরাসি প্রতিরক্ষামন্ত্রী ফ্লঁস পালি সোমবার টুইট করে সাবমেরিনের সন্ধান পাওয়ার ঘোষণা দিয়ে এ সফলতাকে `স্বস্তিদায়ক এবং প্রযুক্তিগত কৃতিত্ব` বলে বর্ণনা করেছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭