ইনসাইড সাইন্স

হিরো আলমকে নিয়ে এবার গেমও!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/07/2019


Thumbnail

হিরো আলমের জনপ্রিয়তা আমাদের কাছে মোটামুটি তুঙ্গে। তাকে নিয়ে আলোচনার চেয়ে বেশি সমালোচনাই যেন বেশি হয়। এছাড়াও তিনি রীতিমত হাস্যরসেরও একজন পাত্র। তাকে নিয়ে আমাদের আগ্রহ, উপস্থাপনেরও কোনো শেষ নেই। এবার তারই ধারাবাহিকতায় এসেছে নতুন একটি চমক।  হিরো আলমকে নিয়ে এবার তৈরি হয়েছে ভিডিও গেমস। গেমসটির নাম ‘হিরো আলম মলম’। গুগল প্লে-স্টোরে গেলেই এখন সেটা পাওয়া যাচ্ছে।

‘অ্যাডভেঞ্চার পাজল’ ধরনের গেমের আদলে তৈরি করা হয়েছে ‘হিরো আলম মলম’ গেমটি। অন্যান্য ‘অ্যাডভেঞ্চার পাজল’ গেমের মতোই খেলতে হবে এটি। একটি নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে হবে কতগুলো বিপদজনক ধাপ অতিক্রম করার মধ্য দিয়ে। 

অ্যান্ড্রয়েড মোবাইল ফোন দিয়েই খেলা যাবে গেমটি। এর জন্য প্রয়োজন নেই বেশি ক্ষমতাসম্পন্ন কোন মোবাইল ফোনের, খুব কম কনফিগারেশনের মোবাইল দিয়ে এই গেমটি খেলা যায়। গেমটিতে হিরো আলমকে প্রধান চরিত্রে রাখা হয়েছে। আপনি যখন গেমটি খেলবেন তখন আপনি নিজে হিরো আলমের ভূমিকায় থাকবেন। গেমে প্রতিটি ধাপ পার হওয়ার জন্য ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের অ্যারো বাটন, যেটা দিয়ে সামনে পিছনে কিংবা উপর নীচে যেতে পারবেন। কিছু কিছু বিপজ্জনক ধাপ অতিক্রম করতে পারলে রয়েছে পয়েন্ট বা শক্তি। যেতে যেতে রাস্তায় সামনে বাঘ সিংহের মতো জন্তু কিংবা অস্ত্রধারী শত্রু পড়বে। এদেরকে হত্যা করে এগোতে হবে সামনে। লাফ দিয়ে উপরের ধাপ কিংবা পথে যেতে পারবেন। এভাবে যেতে যেতে সর্বশেষ চুড়ায় ক্রস চিহ্নিত স্থানে পৌঁছাতে পারলেই জিতে যাবেন খেলায়।

এটি অ্যান্ড্রয়েড এর ৬৪-বিট এবং ৩-বিট উভয় অপারেটিং সিস্টেমেই চলবে।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭