ইনসাইড বাংলাদেশ

কালও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/08/2019


Thumbnail

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে আজ বুধবার (১৪ আগস্ট) প্রায় সারা দেশে বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টিপাত আগামীকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল পর্যন্ত দেশের কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ঢাকাসহ সারা দেশে যে বৃষ্টিপাত হচ্ছে তা বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে। আগামীকাল বৃহস্পতিবার সকালে ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। তবে বৃষ্টি নাও হতে পারে। বিকেলে হালকা থেকে মাঝারি বৃষ্টির আশঙ্কা রয়েছে কাল। তবে সারাদেশে বৃষ্টির সম্ভাবণা রয়েছে। 

আবহাওয়ার সতর্ক বার্তায় বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং আশেপাশের এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ উপকূলীয় এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বাংলা ইনসাইডার

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭