ইনসাইড ট্রেড

দুই মাস সময় চাইলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/08/2019


Thumbnail

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে শনিবার (১৭ আগস্ট) সভায় গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। যে সভা শেষে প্রধান কোচের নাম ঘোষণাসহ, ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কেও ধারণা দেয়া হয়েছে।

বিশ্বকাপের দ্বাদশ শেষে দল দেশে ফেরার পর শ্রীলঙ্কা সফরে অধিনায়কত্ব করার কথা ছিল তারই। তবে চোটের কারণে সফরই বাতিল করতে হয় মাশরাফিকে। তারপর থেকে তার অবসরের গুঞ্জন আরও জোরাল হয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এক সাক্ষাৎকারে আনুষ্ঠানিকভাবে মাশরাফিকে বিদায়ের জানানোর কথাও বলেন বিশ্বকাপ শেষে।

তারপরে থেকেই শোনা যাচ্ছিল, জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ আয়োজন করে বিদায় জানান হতে পারে নড়াইল এক্সপ্রেসকে। এমনটা পরিকল্পনা যে বিসিবির ছিল তা স্বীকার করেছেন খোদ বিসিবি সভাপতি। তবে অবসরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার বল মাশরাফির কোর্টেই ঠেলে দিয়েছিল বিসিবি।

শনিবার বিসিবির বৈঠকে মাশরাফির থাকার কারণ হিসাবে বিসিবি সভাপতি জানান, এখানে মাশরাফি এসেছিলেন দুইটা কারণে। সাকিব আমেরিকার যাওয়ার আগে ওর সাথেও আমি আলাপ করেছি। সাকিবও একজন অধিনায়ক, মাশরাফিও অধিনায়ক। এখানে মূলত অধিনায়কত্ব নিয়ে আলাপ হয়েছে। আরেকটা জিনিস ছিল যে আমরা জিম্বাবুয়ের সাথে একটা একদিনের সিরিজ করার কথা ভাবছিলাম। সেই সিদ্ধান্তের ব্যাপারে ওর (মাশরাফি) কাছে মতামত চেয়েছি।

তবে এখনই কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি মাশরাফি। বিসিবির কাছে তিনি দুই মাস সময় চেয়েছেন বলে জানান পাপন, আমাদের পরবর্তী ওয়ানডে সিরিজের এখনো অনেক সময় আছে। আগামী মার্চের আগে আমাদের কোনো একদিনের সিরিজ নেই। তাই এই বিষয়ে (অবসর) সিদ্ধান্ত নিতে ওর জন্য সুবিধা হয়, যদি সে দুই মাস সময় পায়।

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭