ওয়ার্ল্ড ইনসাইড

বিয়ে বাড়িতে গিয়ে নিহত ৬৩ ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/08/2019


Thumbnail

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলার ঘটনায় অন্তত ৬৩ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন ১৮০ জনেরও বেশি মানুষ। স্থানীয় সময় শনিবার রাতে এ হামলা চালানো হয়। তালিবান বা অন্য কনো জঙ্গি সংগঠন এখন পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি।

ইসরায়েলকে দেওয়া মার্কিন অর্থ সহায়তা বন্ধের দাবি স্যান্ডার্সের

ইসরায়েলকে দেওয়া মার্কিন অর্থ সহায়তা বন্ধের দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সিনেটর বার্নি স্যান্ডার্স। তিনি বলেছেন, দুই মুসলিম কংগ্রেসওম্যান ইলহান ওমর ও রাশিদা তালিবকে ইসরায়েলে প্রবেশ করতে দেওয়া না হলে দেশটিকে দেওয়া মার্কিন সাহায্য বন্ধ করে দিতে হবে।

সৌদি তেলক্ষেত্রে ড্রোন হামলা

সৌদি আরবের একটি তেলক্ষেত্রে শনিবার ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের ইরান সমর্থিত শিয়াপন্থী হুথি বিদ্রোহীরা। ইয়েমেনে সৌদি-আমিরাতি জোটের সামরিক আগ্রাসনের জবাবে এ হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে হুথিরা।

কাশ্মিরে নিয়ে জাতিসংঘকে আরও সক্রিয় ভূমিকা পালনের আহ্বান তুরস্কের

ভারত নিয়ন্ত্রিত কাশ্মির নিয়ে চলমান জটিলতা নিরসনে জাতিসংঘকে আরও সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে তুরস্ক। শনিবার এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, জাতিসংঘের নীতিগত কাঠামোর মধ্যে থেকে কাশ্মির বিবাদ সমাধান করা উচিত।

কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ সাবেক সেনা কর্মকর্তার

ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে কাশ্মিরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আবেদন করেছে দেশটির সাবেক দুই সেনা কর্মকর্তাসহ ছয়জন। আবেদনে বলা হয়েছে, কাশ্মিরিদের মতামত না নিয়ে এই সিদ্ধান্ত সাংবিধানিক অধিকারের পরিপন্থী। প্রতিরক্ষা কর্মকর্তা ছাড়াও আবেদনকারীদের মধ্যে সরকারের বেশ কয়েকজন সাবেক উচ্চপদস্থ কর্মকর্তা রয়েছে।

কাশ্মিরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের শ্রীনগরে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ছয়জন কাশ্মিরি আহত হয়েছেন। শনিবার কিছু অঞ্চলে কারফিউ শিথিল হওয়ার পর শ্রীনগরে একাধিক আন্দোলন শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ব্যবস্থা নিলে কয়েকজন আহত হয়। তবে পুলিশের পক্ষ থেকে এখনও কিছু নিশ্চিত করা হয়নি।

সেরা পুলিশের খেতাব পাওয়ার পরদিন ঘুষ নেয়ার সময় ধরা

ভারতের তেলেঙ্গানা প্রদেশের এক পুলিশ সদস্যকে ঘুষ নেয়ার সময় হাতেনাতে আটক করা হয়েছে। যেদিন তাকে আটক করা হয়েছে তার একদিন আগে তিনি সেরা পুলিশ কনস্টেবলের খেতাব পেয়েছিলেন। তেলেঙ্গানা পুলিশের ওই কনস্টেবলের নাম পাল্লে থিরুপাতি রেড্ডি। তিনি রাজ্যের মাহবুব নগর পুলিশ স্টেশনে কর্মরত।

উত্তেজনা বাড়িয়ে তাইওয়ানকে যুদ্ধবিমান দিচ্ছে যুক্তরাষ্ট্র

চীনের সঙ্গে উত্তেজনা বাড়িয়ে তাইওয়ানের কাছে শক্তিশালী যুদ্ধবিমান ‘এফ-১৬’ বিক্রি করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। শুক্রবার এ বিষয়ে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তারা এবং বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট আরও কয়েকজন আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে এ তথ্য দেন।

মিয়ানমারে অ্যাম্বুলেন্সে হামলায় ১ উদ্ধারকর্মী নিহত

মিয়ানমারের উত্তরের শান স্টেটে সেনাবাহিনী ও বিদ্রোহীদের গোলাগুলির মধ্যে পড়ে একটি অ্যাম্বুলেন্সে থাকা এক উদ্ধারকর্মী নিহত এবং আরো অন্তত চারজন আহত হয়েছেন।

সুদানে সেনাবাহিনীর সঙ্গে ক্ষমতা ভাগাভাগির ‘ঐতিহাসিক’ চুক্তি

সুদানের ক্ষমতাসীন সামরিক কাউন্সিলের সঙ্গে ক্ষমতা ভাগাভাগির এক ‘ঐতিহাসিক’ চুক্তিতে উপনীত হয়েছে দেশটির গণতন্ত্রপন্থী রাজনৈতিক দলগুলো। ১৭ আগস্ট শনিবার রাজধানী খার্তুমে সামরিক কাউন্সিল এবং গণতন্ত্রপন্থীদের জোট ফোর্সেস ফর ফ্রিডম অ্যান্ড চেঞ্চ (এফএফসি)-এর মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় ইথিওপিয়া ও মিসরের প্রধানমন্ত্রী এবং সাউথ সুদানের প্রেসিডেন্টসহ আঞ্চলিক নেতারা সেখানে উপস্থিত ছিলেন।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭