ওয়ার্ল্ড ইনসাইড

কাশ্মির সীমান্তে গোলাগুলিতে নিহত ভারতীয় সেনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/08/2019


Thumbnail

কাশ্মির সীমান্তে গোলাগুলিতে নিহত ভারতীয় সেনা

ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গোলাগুলি শুরু হয়েছে। গতকাল শনিবার সকালে লাইন অব কন্ট্রোলসংলগ্ন রাজৌরি জেলার নওসেরা নিরাপত্তাচৌকিতে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে ভারতীয় সেনাবাহিনীর এক ল্যান্সনায়েক নিহত হয়েছেন। তার নাম সন্দীপ থাপা (৩৫)।

ভারতীয় গণমাধ্যম জি নিউজ জানিয়েছে, নওশেরা সেক্টরে সকাল সাড়ে ৬টার দিকে সীমান্তের ওপার থেকে গুলি করে পাকিস্তানি সেনাবাহিনী। এতে ভারতীয় সেনাবাহিনীর ল্যান্সনায়েক সন্দীপ থাপা নিহত হন। পরে সীমান্ত পাহারায় নিয়োজিত ভারতীয় সেনাবাহিনী পাল্টা হামলায় চালায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপক্ষ থেকে থেমে থেমে গোলাগুলি চলছিল।

এর আগে গত সপ্তাহে পাকিস্তানের সেনাবাহিনী দাবি করেছে, ভারতীয় বাহিনীর গুলিতে একজন পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। তাদের হিসাবমতে, ভারতের স্বাধীনতা দিবসে কাশ্মির সীমান্তে গোলাগুলিতে এ নিয়ে চার পাকিস্তানি ও পাঁচ ভারতীয় সেনা সদস্য নিহত হলেন।

প্রসঙ্গত, সম্প্রতি সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেয় ভারত। এরপর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে। এর উত্তাপ সীমান্তেও ছড়িয়ে পড়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭