ইনসাইড গ্রাউন্ড

আইপিএলে অধিনায়ক হচ্ছেন সাকিব, গুজব নাকি সত্য?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/08/2019


Thumbnail

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২০ সালের আসরে নতুন দুটি দল অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেই নতুন দুই দলের যে কোনো একটির অধিনায়ক হতে পারেন বাংলাদেশের সাকিব আল হাসান।

এ ব্যাপারে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকট্রেকার। খবরে বলা হয়েছে, অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ পাঁচজন তারকা ক্রিকেটার। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় আইপিএলে সাকিবের অধিনায়কত্বের খবর। তবে এই খবরের সত্যতা কতটুকু? এটি কি আসলেই সত্য নাকি গুজব।

সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, সাকিবের অধিনায়ক হওয়ার সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। কারণ ভারতীয় ওয়েবসাইটের বরাত দিয়ে এই খবরটি ছাপছে তা নিছকই একটি অনুমানের খবর ছিলো বলে জানিয়েছেন তারা। সম্প্রতি খবর আসে আগামী বছর আইপিএলে ৮টি দলের পরিবর্তে ১০টি দল খেলতে পারে। দল বৃদ্ধির আলোচনাই হয়েছে আপাতত, এখনো দল বৃদ্ধির কথা নিশ্চিত হয়নি।

দল নিশ্চিত হওয়ার পর নিলাম হবে বলে জানিয়েছেন তারা। সেই দলে নতুন খেলোয়াড় আসবে ও তারপর সেই দলের অধিনায়ক বাছাই করা হবে। সেখানে আন্তর্জাতিক খেলোয়াড় অধিনায়কত্ব করেছেন কিনা এ ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত হয়নি।

তবে কিছুদিন আগে ভারতীয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকট্রেকারের একজন লেখক তার নিজস্ব মত অনুযায়ী পাঁচ জন খেলোয়াড় যারা আইপিএলের নতুন দলের অধিনায়ক হতে পারে এ নিয়ে একটি প্রতিবেদন লিখেছিলেন। সেটি ছিলো একান্তই একজন লেখকের ব্যক্তিগত পছন্দের একটি প্রতিবেদন। কারন যেখানে দল বাড়বে কিনা বা দলে কারা খেলবে, দল গঠন কীভাবে হবে তাই ঠিক হয়নি সেখানে অধিনায়ক নিশ্চিত হওয়ার প্রশ্নই আসেনা বলে জানিয়েছে তারা।

প্রসঙ্গত, আইপিএলে বর্তমানে সানরাইজার্স হায়দ্রবাদের একজন খেলোয়াড়। সাকিব হায়দ্রাবাদ ছাড়াও এর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছেন।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭