ওয়ার্ল্ড ইনসাইড

কলকাতায় দুই বাংলাদেশি নিহতের ঘটনায় নতুন মোড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/08/2019


Thumbnail

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গাড়িচাপায় দুই বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। গাড়ির চালক সন্দেহে গ্রেপ্তার আরসালান পারভেজ পুলিশ হেফাজতে থাকা অবস্থায় নতুন তথ্য দিয়েছে। পুলিশ আরসালানকে জেরা করে জানতে চায়, কীভাবে এই দুর্ঘটনা ঘটেছে। প্রথমে চুপ থাকলেও একসময় পুলিশের জেরায় ভেঙে পড়েন আরসালান। সে পুলিশকে জানায়, ঘটনার দিন তিনি গাড়ি চালাননি। তিনি বাড়িতেই ছিলেন।

পরে পুলিশ তদন্ত করে জানতে পারে, সত্যিই আরসালান ওই দিন গাড়ি চালাননি। চালিয়েছিলেন তার বড় ভাই রাঘিব। ঘটনার পরদিন রাঘিব তার মামা মহম্মদ হামজার উদ্যোগে দুবাই চলে যান। আর পরিবারটির পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, গাড়ির চালক হিসেবে পুলিশের হাতে তুলে দেওয়া হবে আরসালানকে। ব্যবসায়িক কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ভারতের একটি নামকরা রেস্তোরাঁ আরসালানের মালিকের ছেলে এই পারভেজ আরসালান। কলকাতাসহ ভারতের বিভিন্ন শহরে এই রেস্তোরাঁর শাখা রয়েছে। দুবাইয়েও শাখা রয়েছে। ইউরোপের বিভিন্ন দেশে তারা শাখা খুলতে যাচ্ছে। চেইন রেস্তোরাঁটির ব্যবস্থাপনা পরিচালক হলেন রাঘিব। তিনি কারাগারে গেলে ব্যবসায় প্রচুর ক্ষতি হবে—এমনটা চিন্তা করে পরিবারের সদস্যেরা আরসালানকে পুলিশের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন।ইয়েসেই পরিকল্পনা অনুযায়ী, শনিবার দুপুরে পুলিশের হাতে তুলে দেওয়া হয় আরসালানকে। তবে পুলিশের জেরায় আসল তথ্য জানিয়ে দেন আরসালান। পরে পুলিশ অবিলম্বে রাঘিবকে দেশে ফিরিয়ে আনার নির্দেশ দেয়। দুর্ঘটনায় রাঘিব সামান্য আহত হয়েছিলেন। দুবাই থেকে ফিরিয়ে এনে তাকে ভর্তি করা হয় কলকাতার বেনিয়াপুকুর থানা এলাকার একটি বেসরকারি নার্সিংহোমে। সেখান থেকেই গতকাল বিকেলে পুলিশ গ্রেপ্তার করে রাঘিবকে। এ ঘটনায় রাঘিবের মামা হামজাকেও গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, কলকাতায় গত শুক্রবার রাতে জাগুয়ারচাপায় দুই বাংলাদেশি নিহত হন। তারা হলেন কাজী মুহম্মদ মইনুল আলম (৩৬) ও ফারহানা ইসলাম (৩০)।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭