ইনসাইড গ্রাউন্ড

সালমা-জাহানারাদের জন্য আইসিসির বিশেষ উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/08/2019


Thumbnail

প্রথমবারের মতন নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব সরাসরি সম্প্রচার করতে যাচ্ছে আইসিসি। স্কটল্যান্ডে ৩১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই বাছাইপর্ব ছয়টি ক্যামেরার মাধ্যমে সম্প্রচার করবে যাতে সারা বিশ্বের মানুষ এই খেলা উপভোগ করতে পারে। বাছাইপর্বে অন্যতম ফেভারিট হিসেবে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ।

আইসিসির মিডিয়া রাইটসের প্রধান আরতি দাবাস বলেন, ‘প্রথমবারের মতো আমরা আইসিসির নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ সরাসরি সম্প্রচার করতে যাচ্ছি। এটা মেয়েদের ক্রিকেটকে ছড়িয়ে দেয়ার জন্য অনেক বড় পদক্ষেপ। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ২০২০ বিশ্বকাপের সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার একটি চেষ্টা।’

‘পরবর্তী বিশ্বকাপের আগে মেয়েদের ক্রিকেটকে আরও ছড়িয়ে দিতে এই সম্প্রচারের ব্যবস্থা। ম্যাচ সরাসরি সম্প্রচার, সংবাদ, ম্যাচ বিশ্লেষণ, লাইভ স্কোর আমাদের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। আমরা ভক্তদের মেয়েদের ক্রিকেটের সঙ্গে আরও সংযুক্ত হওয়ার সুযোগ তৈরি করতে চাচ্ছি।’

আগামী ৩১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ২০২০ নারী বিশ্বকাপের বাছাই পর্ব। আট দিনের এই টুর্নামেন্টে অংশ নিবে আটটি দল। প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলবে। টুর্নামেন্টের প্রথম দিন মাঠে নামবে বাংলাদেশ-পাপুয়া নিউগিনি এবং স্কটল্যান্ড-আমেরিকা। ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ নারী দল

সালমা খাতুন (অধিনায়ক), মুর্শিদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, ফারজানা হক, নাহিদা আকতার, সোবহানা মোস্তারি, সানজিদা ইসলাম, রিতু মণি, খাদিজা-তুল-কুবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

স্ট্যান্ড বাই: শারমিন আকতার সুপ্তা, সুরাইয়া আজমিন ও লতা মন্ডল।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭