ইনসাইড গ্রাউন্ড

ইটের জবাব পাটকেল দিয়ে দিল অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/08/2019


Thumbnail

প্রথম ইনিংসে ১৭৯ রানে অলআউট হওয়ার পরে মনে হচ্ছিল এই টেস্টে ইংলিশদের জয় পাওয়াটা সময়ের ব্যাপার। তবে পেসিং উইকেটের সুবিধাটা নিতে ভোলেননি সফরকারী অস্ট্রেলিয়ান বোলাররাও। জোফরার ইটের জবাবটা পাটকেল দিয়ে দিয়েছে অজি পেসার জশ হ্যাজেলউড। স্বাগতিক ইংল্যান্ড সেই পাটকেলে অলআউট হয়েছে মাত্র ৬৭ রানে!  

লাঞ্চের আগেই ইংলিশদের ছয় ব্যাটসম্যানকে সাঁজ ঘরে পাঠায় জশ হ্যাজেলউড আর জেমস প্যাটিনসন। আর স্কোরবোর্ডে ইংলিশরা যোগ করতে পেরেছে মাত্র ৫৪ রান। লাঞ্চ থেকে ফিরে দলীয় স্কোর বোর্ডে মাত্র ১৩ রান যোগ করতে হারাতে হয় বাকি চার উইকেট।

পেসারদের দাপটের এই ম্যাচে ইংলিশদের আসল সর্বনাশ করেছেন জশ হ্যাজেলউড। সঙ্গে ছিলেন আরেক জ—জেমস প্যাটিনসন। হ্যাজেলউড প্রথম জোড়া ধাক্কায় ফিরিয়েছেন জেসন রয় ও জো রুটকে। মাঝখানে প্যাট কামিন্স ররি বার্নসকে ফেরানোর পর প্যাটিনসনের জোড়া আঘাতে ফিরলেন বেন স্টোকস ও জো ডেনলি । ৫ উইকেট নেই, রান মোটে ৪৫! স্কোর ওখানে আটকে থাকতেই হ্যাজেলউডের তৃতীয় শিকার জনি বেয়ারস্টো।

এখান থেকে ইংল্যান্ড ঘুরে না দাঁড়ালে, কে জানে, হয়তো অ্যাশেজের ফলটাই নির্ধারিত হয়ে যাবে। অস্ট্রেলিয়া এগিয়ে আছে এজবাস্টন টেস্ট জিতে। লর্ডস টেস্ট ভেসে গেছে বৃষ্টিতে। এখানে জয় মানে অস্ট্রেলিয়া সিরিজ হারবে না, তা নিশ্চিত। বরং শেষ দুই টেস্টের একটিতে ড্র করলেই অ্যাশেজ তাদের!

এই টেস্ট পেসারদের টেস্ট। ১৬ উইকেটের সবগুলো পেসারদের। কাল জফরা আর্চার একাই নিয়েছেন ৬ উইকেট। জফরার জবাব হয়ে এলেন জশ।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭