ইনসাইড বাংলাদেশ

জন্মদিনে পররাষ্ট্রমন্ত্রীর মন খারাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/08/2019


Thumbnail

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের ২৩ আগস্ট শুক্রবার জন্মদিন। আজ সিলেট সফরে গিয়েছেন তিনি। তবে এবারের জন্মদিন তার জন্য আনন্দের নয়, বেদনার বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। আজ শুক্রবার সন্ধ্যায় সিলেট ওসমানী বিমানবন্দরে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।

গণমাধ্যমকে ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, জন্মদিনে সবাই খুশি হয়। কিন্তু আমি কাল খুব কষ্ট পেয়েছি। সব ব্যবস্থা করেও রোহিঙ্গাদের প্রত্যাবাসনে রাজি করাতে পারিনি। এজন্য কিছুটা মন খারাপ। তবে আমি সব সময় আশাবাদী। আমি মনে করি রোহিঙ্গাদের ফেরত পাঠাতে পারবো। এজন্য সময় লাগবে। তাদের ফিরে যেতেই হবে। তাদের আর বসিয়ে বসিয়ে আমরা খাওয়াতে পারবো না।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার টেকনাফে থাকা রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো শুরু হওয়ার কথা ছিল। সে অনুযায়ী প্রস্তুতিও নেয়া হয়। তবে সাক্ষাৎকারে রোহিঙ্গারা বলেন তারা দেশে ফেরত যাবেন না।

ওইদিন দুপুরে টেকনাফের শালবাগান ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে কক্সবাজারের ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম বলেছেন, ২২ আগস্ট রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত পাঠানো শুরু হওয়ার কথা ছিল। এজন্য ৩ হাজার ৪৫০ জনের সাক্ষাৎকার নেয়া হবে। এর মধ্যে ২৯০ জনের সাক্ষাৎকার নেয়া হয়েছে। তারা প্রত্যেকেই বলেছেন, মিয়ানমারে ফেরত যাবেন না।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭