ইনসাইড বাংলাদেশ

মিরপুরের কুখ্যাত সন্ত্রাসী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2019


Thumbnail

রাজধানীর মিরপুরের সন্ত্রাসী শাহাদাত বাহিনীর সক্রিয় সদস্য ও চাঁদাবাজ আবু হানিফ বাদল ওরফে ডিশ বাদলকে (৩৮) গ্রেপ্তার করেছে র‍্যাব-৪।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৪ এর সিনিয়র সহকারি পুলিশ সুপার (এএসপি) সাজেদুল ইসলাম। শুক্রবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

এএসপি সাজেদুল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি দল রাত ১১টার দিকে ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছে থেকে ১টি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানা ও শাহ আলী থানায় একাধিক হত্যা ও চাঁদাবাজীর মামলা রয়েছে বলে জানান তিনি।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, মিরপুরের কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বাহিনীর নামে যত চাঁদা সংগ্রহ করা হয় তার সংগ্রাহক এ ডিশ বাদল। এর আগে কুখ্যাত সন্ত্রাসী শাহদাতের অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে ডিশ বাদলের তথ্য মেলে। পরে অনুসন্ধান চালিয়ে তথ্যের সত্যতাও মেলে বলে জানান তিনি।

ডিশ বাদলের বরাত দিয়ে এএসপি সাজেদুল বলেন, ডিশ বাদল জিজ্ঞাসাবাদে জানায় শীর্ষ সন্ত্রাসী শাহাদাত ভারতে অবস্থান করলেও তার মাধ্যমে মিরপুরে সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত থাকতো। কারণ বাদল এলাকার ব্যবসায়ীদের নাম ও মোবাইল নম্বর সংগ্রহ করে ভারতে থাকা শাহাদাতের কাছে পাঠাতো। আর এসব নাম্বারের মাধ্যমে শাহাদাত কল করে চাঁদা দাবি করতো। পরে ব্যবসায়ীরা ডিশ বাদলের কাছে চাঁদা জমা দিতো। আর সে টাকা হুন্ডির মাধ্যমে শাহাদাতের কাছে পৌঁছানো হতো। তবে কি পরিমাণ টাকা ব্যবসায়ীদের কাছ থেকে নিয়েছে তার সঠিক কোনো তথ্য এখনও জানা যায়নি বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭