ইনসাইড গ্রাউন্ড

অ্যাশেজ বাঁচাতে অসম্ভবকে সম্ভব করতে হবে ইংল্যান্ডের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2019


Thumbnail

সিরিজ বাঁচিয়ে রাখতে ইংল্যান্ডের গড়তে হবে মাইলফলক। প্রথম ইনিংসের ব্যাটিং বিপর্যয়ের পরে ইংলিশদের টেস্ট জিততে প্রয়োজন ৩৫৯ রান। যা প্রথম ইনিংসে তাদের দলীয় সংগ্রহের তুলনায় পাঁচ গুন বেশি! এর আগে টেস্টে সর্বোচ্চ ৩১২ রান তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে স্বাগতিকদের।

আর্চারের বাউন্সারে তৃতীয় টেস্ট থেকে ছিটকে পড়েন অস্ট্রেলিয়ান ব্যাটিং অর্ডারের সবথেকে বড় অস্ত্র স্টিভ স্মিথ। তাঁর বদলে দলে সুযোগ পায় ২৫ বছর বয়সী ব্যাটসম্যান মার্নাস লাবুশানে। আস্থার প্রতিদানটাও বেশ ভালভাবেই দিলেন লাবুশানে। তৃতীয় টেস্টের দুই ইনিংসেই অজিদের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

প্রথম ইনিংসে ৭৪, আজ দ্বিতীয় ইনিংসে রান আউট হওয়ার আগে করেছেন ৮০ রান। হেডিংলি টেস্টের অস্ট্রেলিয়ার পুরো ব্যাটিং লাইন আপের প্রতিচ্ছবি যেন তিনি একাই। প্রথম ইনিংসে আর্চারের বোলিং ঝড়ে উড়ে যাওয়া অজিরা দ্বিতীয় ইনিংসে করেছে ২৪৬ রান।

ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নিয়েছেন বেন স্টোকস। ব্রড এবং আর্চার পেয়েছেন দুটি করে উইকেট। চতুর্থ ইনিংসে হেডিংলির পেসিং উইকেটে সাড়ে তিনশর বেশি রান তাড়া করে জেতাটা এক প্রকার অসম্ভব। আক্ষরিক ভাবে এই টেস্টেও জয়ী হয়ে গেছে সফরকারীরা।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭