ইনসাইড গ্রাউন্ড

টি-টুয়েন্টি ক্রিকেটের রজনীকান্ত যিনি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2019


Thumbnail

টি-টুয়েন্টি ক্রিকেটে ব্যাট হাতে ৫৬ বলে অপরাজিত ১৩৪ এবং বল হাতে ১৫ রানে ৮ উইকেট! অবাস্তব ঠেকছে? অবাস্তবকেই সম্ভব করেছেন ভারতীয় ব্যাটসম্যান কৃষ্ণাপ্পা গৌতম। ব্যাট হাতে তাণ্ডবের পাশাপাশি বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাবল হ্যাটট্রিক করে গৌতম এখন ঘরোয়া লিগে সেরা বোলিং রেকর্ডের অধিকারী।

ভারতের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট কর্নাটক প্রিমিয়ার লিগের এক ম্যাচে ব্যাট ও বল হাতে রীতিমতো ঝড় বইয়েছেন ৩০ বছর বয়সী এ ক্রিকেটার। টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট হাতে করেছেন সেঞ্চুরি, পরে বল হাতে মাত্র ৪ ওভারেই সাজঘরে পাঠিয়েছেন ৮ ব্যাটসম্যানকে!

শুক্রবার শিমোগা লায়নসের বিপক্ষে ভিজেডি পদ্ধতিতে ৭০ রানের ব্যবধানে জয় পেয়েছে কৃষ্ণাপ্পার বেলারি তাস্কার্স। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৭ ওভার করে খেলার সুযোগ পায় দুই দল। কৃষ্ণাপ্পার সেঞ্চুরিতে আগে ব্যাট করে ২০৩ রানের সংগ্রহ পায় বেলারি। পরে তার অফস্পিনিং বোলিং ভেলকিতে ১৩৩ রানে গুটিয়ে যায় শিমোগা।

সর্বমোট ২০ বার বল সীমানাছাড়া করেছেন, এর মধ্যে ৭টি চার ও ১৩টি ছিল ছক্কা। সেঞ্চুরি করেছেন ৩৮ বলে। ম্যাচ ১৭ ওভারে নেমে এসেছিল বলে রক্ষা পায় শিমোগা লায়নসের বোলাররা। আরও তিন ওভার ব্যাটিংয়ে সুযোগ পেলে, কে জানে, গৌতম হয়তো ডাবল সেঞ্চুরিই হাঁকিয়ে ফেলতেন!

তার চেয়েও অবিশ্বাস্য ঠেকছে বল হাতে তাঁর কীর্তি। ইনিংসের ১১ ওভার পর্যন্ত নামের পাশে ছিল মাত্র ১ উইকেট। ইনিংসের বাকি ৬ ওভারের অর্ধেক করেন তিনি। এর মধ্যে নিজের দ্বিতীয় ও ইনিংসের দ্বাদশ ওভারে করেন হ্যাটট্রিক। নিজের তৃতীয় ও ইনিংসের ১৪তম ওভারে চার বলে নেন ৩ উইকেট। নিজের চতুর্থ ও ইনিংসের ১৬তম ওভারে নেন অষ্টম উইকেটটি। তখনো লায়নসের এক ব্যাটসম্যান বাকি ছিল। সেটিকে শিকার করা হয়নি অবশ্য। তাঁর দল জেতে ৭০ রানের বড় ব্যবধানে।

বাংলা ইনসাইডার/এসএম

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭