ইনসাইড গ্রাউন্ড

ফিল্ডিং কোচের কাছ থেকে যত পয়েন্ট পেলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2019


Thumbnail

বিশ্বকাপ কিংবা শ্রীলঙ্কা সফর, বাংলাদেশ ক্রিকেট দলের সবথেকে বড় হতাশার জায়গা বোলিং-ফিল্ডিং। বোলিং কোচ হিসেবে কোর্টনি ওয়ালশকে বিদায় করা হলেও, ফিল্ডিং কোচ হিসেবে টিকে গেছেন প্রোটিয়া কোচ রায়ান কুক। লম্বা ছুটি শেষে দেশে ফিরে আজ জানিয়েছেন, টাইগারদের ফিল্ডিংয়ে সন্তুষ্ট তিনি।

রায়ান কুক সবথেকে বেশি সন্তুষ্ট ওয়ানডে ফিল্ডিং পারফর্মেন্সের উপর। এছাড়াও এই ফিল্ডিং নিয়ে আশাবাদী সাবেক এই প্রোটিয়া ক্রিকেটার।

বাংলাদেশের ফিল্ডিং পারফর্মেন্সের ওপর পয়েন্ট দিয়েছেন কুক। বাংলাদেশের ফিল্ডাররা সবচেয়ে ভালো ফিল্ডিং করেছেন ওয়ানডেতে। টাইগারদের ফিল্ডিং কোচ ওয়ানডেতে ফিল্ডিং পারফরম্যান্সকে দশের মধ্যে ৭.৫ পয়েন্ট দিয়েছেন। টেস্টে ৭ পয়েন্ট এবং টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ে ৬.৫ পয়েন্ট দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে কুক বলেছেন, ‘টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ে আমরা সম্ভবত দশের মধ্যে ৬.৫ শতাংশ সফল হয়েছি। ওয়ানডেতে ৭.৫ এবং টেস্টে ৭ শতাংশ সফল হয়েছি।। এখানে উন্নতির অনেক জায়গা আছে। তবে এখানে অনেক ক্ষেত্রেই আমরা ভালো করছি।’

এছাড়া বিশ্বকাপ শেষ হবার প্রায় দেড় মাস পর আজ ফিল্ডিং রিপোর্ট জমা দিয়েছেন কুক। সেখানে কুক কৃতজ্ঞতা জানিয়েছেন অন্যান্য কোচিং স্টাফদের প্রতি।

তিনি বলেছেন, ‘আমি বিশ্বকাপের ফিল্ডিং রিপোর্ট জমা দিয়েছি। একই সঙ্গে আমি যে সিরিজে যুক্ত ছিলাম এগুলোও। আমাদের স্টাফরা অনেকে আসলেই ভালো করেছে। টেস্টে প্রতি খেলায় আমরা কত শতাংশ পেয়েছি এটা প্রকাশ করেছি অথবা আমরা ওয়ানডে ক্রিকেটে কত রান খরচ করেছি এবং বাঁচিয়েছি এগুলো অন্তর্ভুক্ত করেছি।’

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭