ইনসাইড গ্রাউন্ড

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/08/2019


Thumbnail

খুলনায় বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা ইমার্জিং দল। টসে হেরে ব্যাট করতে নেমে টাইগার ওপেনার সাইফ হাসানের সেঞ্চুরি টপকিয়ে ডিএলএস মেথডে তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নেয় লঙ্কানরা।   

২৭০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড় তোলেন লংকান ওপেনার নিশাঙ্কা। তার আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২৪ ওভারে ৩ উইকেটে ১৯৯ রান তোলার পর খেলা থামিয়ে দেয় বৃষ্টি। পরে বৃষ্টি আইনে জয় পায় লঙ্কান ইমার্জিং দল। ৮টি চার ও ৫ ছক্কায় ৭৮ বলে ১১৫ রানে অপরাজিত থাকেন ম্যাচসেরা নিশাঙ্কা।

এর আগে শ্রীলংকা টস জিতে বাংলাদেশ ইমার্জিং দলকে ব্যাটিংয়ে পাঠায়। শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে ওপেনার সাইফ হাসান এবং তিনে নামা নাজমুল হোসেন শান্ত দলের শুরু ধাক্কা সামাল দেন। নাজমুল খেলেন ৩৯ রানের ইনিংস। পরেই ইয়াসির আলী চৌধুরি আউট হয়ে যান। আফিফ হোসেন এবং সাইফ হাসান পরে গড়েন ২২৫ রানের জুটি। আফিফ খেলেন ৭০ বলে ৬৮ রানের ইনিংস।

সাইফ দারুণ এই ইনিংস খেলতে নেন ১৩০ বল। চারটি চার মারেন তিনি। আর ছক্কা তোলেন সাতটি। শুরুতে ধীরে খেলা সাইফ শেষের ৪৩ বলে তিন চার ও পাঁচ ছক্কায় করেন ৬৭ রান। শ্রীলংকা ইমার্জিং দলের হয়ে কালানা পেরেরা নেন দুই উইকেট। বাংলাদেশের হয়ে ইয়াসিন আরাফাত, আমিনুল ইসলাম বিপ্লব এবং রবিউল হক একটি করে উইকেট নেন।

খুলনায় একটি টেস্ট ম্যাচ খেলে কক্সবাজারে একটি টেস্ট ম্যাচ খেলবে এই দুই দেশ।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭