টেক ইনসাইড

দেশের বাজারে শাওমি আনছে মি এ৩

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/09/2019


Thumbnail

দেশের বাজারে স্মার্টফোন জগতে শাওমির জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। এবার দেশে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্টক সংস্করণ অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন মি এ৩ আনার ঘোষণা দিয়েছে শাওমি। আগামী ৫ সেপ্টেম্বর থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে।

ফোনটির সঙ্গে ফ্রিতে একটি কেসও পাওয়া যাচ্ছে। ৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের ফোনটিতে থাকছে ওয়াটারড্রপ নচ। ডিসপ্লের রেজুলেশন হবে ২২৪০ বাই ১০৮০ পিক্সেল। হাত থেকে পড়ে যাতে ভাঙার ভয় না থাকে তাই ফোনটির দুইদিকেই কর্নিং গরিলা গ্লাস ৫ থাকছে। প্রসেসরে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫। ব্যাটারির শক্তি হবে ৪০৩০ এমএএইচ, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে।

৪ ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে বাজারে আসবে ফোনটি। এ৩ এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে আছে ৪৮, ৮ ও ২ মেগাপিক্সেলের লেন্স। সামনে ৩২ মেগাপিক্সেলের লেন্স তো থাকছেই।

শাওমির জানিয়েছে, আগামী ৩ বছর পর্যন্ত ফোনটি সিকিউরিটি আপডেট পাবে। অ্যান্ড্রয়েড কিউ আপডেট পাওয়ার ক্ষেত্রেও অন্যান্য ফোনের চেয়ে এগিয়ে থাকবে এ৩। ফোনটি পাওয়া যাবে কাইন্ড অব গ্রে, নট জাস্ট ব্লু এবং মোর দ্যান হোয়াইট তিনটি রঙে।

ডিভাইসটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণটি পাওয়া যাবে ২২ হাজার ৯৯৯ টাকায় এবং ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটির দাম পড়বে ২৪ হজার ৯৯৯ টাকা।

 

বাংলা ইনসাইডার/এসএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭