ইনসাইড গ্রাউন্ড

ইতিহাস গড়লো বাংলাদেশ নারী হকি দল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/09/2019


Thumbnail

এশিয়া ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকিতে দ্বিতীয় ম্যাচেই বাজিমাত বাংলাদেশ নারী হকি দলের। শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারিয়ে দেশের বাইরে প্রথম আন্তর্জাতিক ম্যাচ জয়ের স্বাদ নিল রিতু খানমের দল।  মেয়েদের হকির ইতিহাসে এবারই প্রথম কোনও আন্তর্জাতিক ম্যাচ জিতল বাংলাদেশ। এর আগের ম্যাচে দেশের বাইরে প্রথম আন্তর্জাতিক ম্যাচে পরাজিত হয় বাংলাদেশ।  

সিঙ্গাপুরে অনুষ্ঠিত হচ্ছে এয়ার এশিয়া উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি ২০১৯। এই টুর্নামেন্টে খেলতে যাওয়ার মধ্যে দিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক হকিতে আত্মপ্রকাশ করেছে বাংলাদেশ হকি দল। প্রথম ম্যাচে ০-৩ গোলে স্বাগতিক সিঙ্গাপুরের কাছে হারের পর দিনই ধরা দিল জয়। খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় দল। গোলটি করেন তারিন খুশি। এরপর দ্বিতীয়ার্ধে লাল-সবুজের প্রতিনিধিরা পায় আরেকটি গোল। অন্য গোলটি করেন অধিনায়ক রিতু খানম। 

বৃহস্পতিবার টুর্নামেন্টে বাংলাদেশ নিজেদের তৃতীয় ম্যাচে লড়বে হংকংয়ের বিপক্ষে।

বাংলাদেশ দল

গোলরক্ষক : সুমি আক্তার ও রিয়া আক্তার স্বর্ণা।

রক্ষণভাগ : রিতু খানম, জোয়ারিয়া ফেরদৌস জয়িতা, মুক্তা খাতুন, রানি আক্তার, রিয়া মনি ও পারভিন আক্তার।

মিডফিল্ড : লিমা খাতুন, ফারদিয়া আক্তার রাত্রি, সানজিদা আক্তার সাথী, সানজিদা আক্তার মনি, মোকসেদা মুন্নী ও নাদিরা (মিডফিল্ড ও ফরোয়ার্ড)।

ফরোয়ার্ড : নমিতা কর্মকার, সাদিয়া খাতুন, তারিন আক্তার খুশি, অর্পিতা পাল ও তাসমিম আক্তার মিম।বাংলাদেশের পক্ষে একটি করে গোল করেছেন তারিন আক্তার খুশি ও অধিনায়ক রিতু খানম।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭