ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের কাছে কৃতজ্ঞ জিম্বাবুয়ে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 10/09/2019


Thumbnail

এক সময়ে বাংলাদেশের দুঃসময়ের বন্ধু ছিল জিম্বাবুয়ে। অন্য দেশগুলো যখন মুখ ফিরিয়ে নিত বাংলাদেশের সাথে খেলতে, জিম্বাবুয়ে তখন বাংলাদেশের সাথে খেলেছে অসংখ্য দ্বিপক্ষীয় সিরিজ। তবে সময় বদলানোর সাথে সাথে এখন খাদের কিনারায় জিম্বাবুয়ে ক্রিকেট। ডুবতে বসা সেই জিম্বাবুয়েকে নিয়েই ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। আর দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশের হাত বাড়িয়ে দেয়াতে বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ মাসাকাদাজা।

গত ১৮ জুলাই জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির কোনো টুর্নামেন্ট খেলতে পারবে না জিম্বাবুয়ে। তবে দ্বিপাক্ষিক কিংবা ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে পারবে দলটি।

এ সময় আফগানিস্তান এবং জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে বাংলাদেশ। এই সুবাদে আবারো ক্রিকেট খেলার সুযোগ হচ্ছে জিম্বাবুয়ের, মনে করছেন দলপতি মাসাকাদজা।

মঙ্গলবার মিরপুরে তিনি বলেন, ‘গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে আমরা এখন খেলছি এবং মাঠে নামতে পারছি। বাংলাদেশ আমাদের অনেক সমর্থন করেছে। আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞ। তারা আমাদের আবারও ক্রিকেট খেলার সুযোগ দিয়েছে। আমরা সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ।’

৯ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে দল। মঙ্গলবার থেকে প্রস্তুতি নেয়াও শুরু করে দিয়েছে মাসাকাদজার নেতৃত্বাধীন জিম্বাবুয়ে। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭