ইনসাইড গ্রাউন্ড

বঙ্গবন্ধুর নামে হবে আগামী বিপিএল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/09/2019


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের ২০১৯ সালের আসরটি কোনো ফ্র্যাঞ্চাইজি ছাড়াই অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেদের খরচেই এই বিপিএল পরিচালনা করবে। খেলোয়াড়দের পারিশ্রমিক, থাকা, খাওয়া সব দায়িত্বই নেবে বিসিবি। আর এবারের বিপিএল হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। আজ বুধবার মিরপুরে সংবাদ সম্মেলনে এমনটি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেছেন, সম্প্রতি আমরা সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলেছি। কয়েকটি ফ্র্যাঞ্চাইজির চুক্তি শেষ। নতুন করে চুক্তি করতে হবে। আবার কয়েকটি ফ্র্যাঞ্চাইজি বলেছে, একই বছরে তাদের পক্ষে দুইটি বিপিএল করা খুবই কষ্টকর। তাছাড়া ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এমন কিছু দাবি এসেছে যা আমাদের নিয়মের সাথে সাংঘর্ষিক। এ কারণে সবমিলিয়ে আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি যে, এবারের বিপিএল আমরাই চালাব।  

তিনি আরও বলেছেন, বিষয়টি এখনো প্রাথমিক অবস্থায় রয়েছে। কয়েকদিনের মধ্যে বিষয়টি আমরা চূড়ান্ত করে ফেলব। অন্যান্য সবকিছু আগের মতোই থাকবে। আগে যেসব ভেন্যুতে খেলা হয়েছে, এবারও সেসব ভেন্যুতেই হওয়ার সম্ভাবনা। তবে, সবকিছু ধীরে ধীরে ঠিক হবে। শুধু এবারের জন্যই আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।

প্রসঙ্গত, ২০১২ সালে শুরু হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এখন পর্যন্ত ছয়টি আসর অনুষ্ঠিত হয়েছে। জাতীয় নির্বাচনের কারণে ২০১৮ সালের আসরটি চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়। বিপিএলের পরবর্তী আসর অনুষ্ঠিত হওয়ার কথা আগামী ডিসেম্বরে।

বাংলা ইনসাইডার/বিকেডি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭