ওয়ার্ল্ড ইনসাইড

নেতানিয়াহুর বিদায়ের আভাস ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2019


Thumbnail

ইসরায়েলের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শেষে দেখা যাচ্ছে বর্তমান প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার প্রতিপক্ষের চেয়ে পিছিয়ে রয়েছেন। প্রাথমিক ভোট গণনায় দেখা গেছে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেনি গান্টজ এগিয়ে রয়েছেন।

পার্লামেন্ট স্থগিত নিয়ে সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে যুক্তরাজ্য

প্রধানমন্ত্রী বরিস জনসনের পার্লামেন্ট স্থগিতের বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে যুক্তরাজ্য। শুরু হয়েছে দুটি আপিলের শুনানি। এর মধ্য দিয়েই জনসন আইনগতভাবে পার্লামেন্ট স্থগিত করেছেন কিনা তা নির্ধারিত হবে।

আফগান প্রেসিডেন্টের সমাবেশে হামলা,তালেবানের দায় স্বীকার

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির নির্বাচনী সমাবেশের কাছে বোমা বিস্ফোরণ এবং কাবুলের কেন্দ্রস্থলে বোমা হামলার দায় স্বীকার করেছে তালেবান। নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে তারা। মঙ্গলবার তালেবানের এ জোড়া হামলায় অন্তত ৪৮ জন নিহত হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় মাথা ন্যাড়া করে বিরোধীদলের প্রতিবাদ

সরকার দলীয় রাজনৈতিক নেতাদের দুর্নীতির প্রতিবাদে অভিনব উপায় বেছে নিয়েছে উত্তর কোরিয়ার সাধারণ মানুষ ও রাজনৈতিকরা। নারী-পুরুষ সবাই মাথা ন্যাড়া করছেন। দেশটির নতুন আইনমন্ত্রী চো কুকের পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগে তদন্ত চেয়ে এই ব্যতিক্রমী আন্দোলন করা হচ্ছে।

উত্তর কোরিয়ার দুটি জাহাজ আটক করেছে রাশিয়া

রাশিয়ার কোস্ট গার্ড উত্তর কোরিয়ার দুটি জাহাজ আটক করেছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) জাপান সাগরের রাশিয়ার নিয়ন্ত্রণাধীন এলাকা থেকে নৌকা দুটি আটক করা হয় বলে জানিয়েছে মস্কো। খবর রয়টার্স।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭