কালার ইনসাইড

প্রর্বতক মোড়ে সবার সামনে আসছে বাচ্চুর ‘রুপালি গিটার’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2019


Thumbnail

‘এই রূপালি গিটার ফেলে, একদিন চলে যাব দূরে, বহুদূরে। সেদিন চোখে অশ্রু তুমি রেখো, গোপন করে…।’ কিংবদন্তি ব্যান্ড তারকা বরেণ্য শিল্পী আইয়ুব বাচ্চুর ফেলে যাওয়া রূপালি গিটার ফিরে আসছে, তার প্রাণের শহর চট্টগ্রামে।

গেলো বছরের ১৮ অক্টোবর গিটার জাদুকর, ব্যান্ডতারকা-সংগীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান। চট্রগ্রামে কৃতী সন্তান কিংবদন্তি এই তারকাকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নেয় চট্রগ্রাম সিটি করপোরেশন। চট্রগ্রাম নগরীর প্রর্বতক মোড়ে এখন এটি দেখা যাচ্ছে। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) এর উদ্বোধন করা হচ্ছে। এছাড়া মোড়টির আইয়ুব বাচ্চু চত্বর নামফলকও উদ্বোধন করা হচ্ছে। আজ বুধবার সন্ধ্যায় ভাস্কর্যটি উদ্বোধন করছেন নগরীর মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এখানে আইয়ুব বাচ্চুর ছবিও থাকবে। তার সম্পর্কে তরুণ প্রজন্ম অনেক কিছু জানতে পারবে এর মাধ্যমে। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

গত বছরের ১৮ অক্টোবর ঢাকায় মৃত্যুবরণ করেন গুণী এই শিল্পী। ২০ অক্টোবর চট্টগ্রাম নগরীর চৈতন্য গলি কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন আইয়ুব বাচ্চুর জানাজায় অংশ নিয়ে বলেছিলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণে পদক্ষেপ গ্রহণ করা হবে। তার সেই প্রতিশ্রুতি রাখতে গিয়ে মেয়র নগরীর প্রবর্তক মোড় গোলচত্বরে কিংবদন্তির ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু স্মরণে তার ব্যবহার করা রুপালি গিটারের প্রতীক উপস্থাপনের উদ্যোগ নেন।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭