ইনসাইড গ্রাউন্ড

সহজ জয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2019


Thumbnail

জয়টা আরও বড় পরিসরের হতে পারতো। ৬৬ রানে জিম্বাবুয়ের ৭ উইকেট নিয়ে নেয়ার পর বাংলাদেশের সামনে সুযোগ ছিল মাসাকাদজাদের লজ্জা দেয়ার। তবে শেষের দিকে খেই হারিয়ে ফেলে টাইগার বোলাররা। মুতুম্বানির অর্ধশতকে জিম্বাবুয়েকে বাংলাদেশ হারিয়েছে ৩৯ রান।   

ক্রেইগ আরভিনের বদলে একাদশে এসেছিলেন রিচমন্ড মুতুম্বামি। বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে দলের হয়ে লড়লেন কেবল তিনিই। সাকিব-মুস্তাফিজদের অনায়াসে ছক্কা হাঁকানো মুতুম্বামি ৩০ বলে ৩ টি করে চার ও ছয়ে ফিফটি পূর্ণ করেন। ৮ম উইকেটে কাইল জার্ভিসকে সাথে নিয়ে গড়েন ৫০ ছাড়ানো জুটি। ৫৮ রানের জুটি ভাঙে মুতুম্বামি ৩২ বলে ৫৪ রান করে শফিউলের তৃতীয় শিকার হলে। মুতুম্বামির অমন ইনিংস টপ অর্ডারের ব্যর্থতায় শেষমেশ যথেষ্ট হয়নি।

ফাইনালে উঠলো বাংলাদেশ। আগামী ২১ তারিখ আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলে ২৪ সেপ্টেম্বর মিরপুরে ফাইনাল খেলবে সাকিবরা।

মুস্তাফিজের অর্ধশতক

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ৫০ উইকেট হলো বাংলাদেশের। এর আগে পেয়েছিলেন সাকিব আল হাসান। ৩৩ ম্যাচে এই কীর্তি হলো মোস্তাফিজের। শুধু অজন্তা মেন্ডিস, ইমরান তাহির ও রশিদ খানের এর চেয়ে কম ম্যাচে ৫০ উইকেটের কীর্তি আছে।ওই ওভারেই শেষ বলো এন্দুভলুকে বোল্ড করে জিম্বাবুয়েকে অলআউটও করে দিলেন মোস্তাফিজ।

স্কোরবোর্ড

জিম্বাবুয়ে ১৩৬/১০

ওভার ২০

ফলাফল- বাংলাদেশ ৩৯ রানে জয়ী

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭