ইনসাইড গ্রাউন্ড

৫০ রান করতে মাহামুদউল্লাহর লাগে ৩২ মাস!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2019


Thumbnail

জিম্বাবুয়ের বিপক্ষে মাহামুদউল্লাহর আজকের অর্ধশতকটি ছিল তার টি-টুয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক। মাহামুদউল্লাহর ৬২ রানে ভর করেই মূলত বাংলাদেশ আজ লড়াকু সংগ্রহ পায়। টি-টোয়েন্টিতে এই হাফ সেঞ্চুরিটি পেতে মাহমুদউল্লাহকে অপেক্ষা করতে হয়েছে ২ বছর ৮ মাস (৩২ মাস)।

টি-টুয়েন্টি ক্রিকেটে ৭৯ ম্যাচ খেলে ৭২ ইনিংসে সুযোগ পেয়েছেন ব্যাট করার। ২৪ গড়ে রান করেছেন ১৩৭০। স্ট্রাইক রেট ১২২। যা টি-টুয়েন্টি ক্রিকেটে অতি বেমানান।

সর্বশেষ ২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে নেপিয়ারে হাফ সেঞ্চুরি (৫২) করেছিলেন তিনি। মাঝের ৩২ মাসে মোট ২৪টি ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ। যদিও এর মাঝে ৫টি ৪০ এর ঘরে ইনিংস রয়েছে তাঁর ঝুলিতে। আর ৩০ এর ঘরে আউট হয়েছেন দুবার।

২০১২ সালে ক্যারিয়ারে প্রথমবারের মতো এই ফরম্যাটে হাফ সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ। সেবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুরে ৬৪ রানের ইনিংস খেলেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। এটাই তাঁর টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা ইনিংস।

দ্বিতীয় হাফ সেঞ্চুরির জন্য তাঁকে অপেক্ষা করতে হয় প্রায় ৩৩ মাস। ২০১৬ সালের জানুয়ারিতে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ৫৪ রানের ইনিংস খেলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭