ইনসাইড গ্রাউন্ড

চোট-নিষেধাজ্ঞার ছায়ায় পিএসজির মুখোমুখি রিয়াল মাদ্রিদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/09/2019


Thumbnail

গ্রুপ ‘এ’ এর ম্যাচে পিএসজির মাঠ প্রাক ডি প্রিন্সেসে রাত একটায় মুখোমুখি হবে পিএসজি এবং রিয়াল মাদ্রিদ। ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়ালের বিপক্ষেই পিএসজির ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে আজ উভয় দলেই থাকছে না একাধিক তারকা খেলোয়াড়।

পিএসজির জন্য নতুন শুরু। নতুন শুরু রিয়াল মাদ্রিদের জন্যও। তবে চ্যাম্পিয়নস লিগের বাকি ৩১ দল থেকে পিএসজিকে আলাদা করে ফেলা যায় সহজেই। ফ্রেঞ্চ লিগে একক আধিপত্য। কিন্তু দলবদলে কাড়ি কাড়ি টাকা খরচ করা পিএসজির লক্ষ্য অবধারিতভাবেই ফ্রান্স নয় ইউরোপে কর্তৃত্ব প্রতিষ্ঠা করা। কিন্তু সেখানে বরাবরই ব্যর্থ তারা। গতবার নাটকীয় ব্যর্থতায় টানা তৃতীয়বারের মতো দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল পিএসজি।

সেই পিএসজি আর এখনকার পিএসজির চেহারায় পরিবর্তন নেই তেমন। গোলরক্ষক বদলেছেন, কেইলর নাভাস এসেছেন। যিনি রিয়ালের জার্সি খুলেছেন আড়াই সপ্তাহ আগে। নিজের দ্বিতীয় ম্যাচই তাকে তার সাবেক ক্লাবের বিপক্ষে দাঁড় করিয়ে দিচ্ছে। নাভাস পিএসজির শক্তি বাড়িয়েছেন, স্থিতিশীলতাও দিয়েছেন। আর বাকি সব পজিশনে মোটামুটি আগের খেলোয়াড়েরাই আছেন পিএসজিতে।

তবে দুই দলেই রয়েছে নিষেধাজ্ঞা আর ইনজুরির খড়গ। পিএসজির সেমন আক্রমণভাগের নেইমার-এমবাপ্পে খেলতে পারবেন না, ঠিক তেমনি রিয়াল অধিনায়ক রামোস-মদ্রিচ কিংবা মারসেলোও থাকবেন না পিএসজির বিপক্ষে। দুই দলের মূল খেলোয়াড়দের ছাড়াই মুখোমুখি হচ্ছে পিএসজি-মাদ্রিদ।

দলের খবর

নেইমার, এমবাপ্পে, কাভানির অনুপস্থিতিতে নতুন আশা সারাবিয়া, ইকার্দি ও চুপো মটিংয়ের ওপর ভরসা রাখার কথা টুখলের। হুলিয়ান ড্রাক্সলারের ফিটনেস নিয়ে সংশয় আছে। শেষ মুহুর্তে ফিটনেস টেস্ট উতরে গেলে বদলি হিসেবে থাকতে পারেন তিনি দলে।

রিয়াল মাদ্রিদ ইনজুরি সমস্যায় জর্জরিত। লেভান্তের বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন সার্জিও রামোসও। স্পাইনাল ইনজুরির কারণে থাকছেন না মার্সেলো। আক্রমণে চাপ খানিকটা বেশিই থাকছে গ্যারেথ বেলের ওপর। তবে তিনি নতুন মৌসুমটা দুর্দান্তভাবে শুরু করেছেন। জিদানকে তাই ভরসা করতে হচ্ছে যাকে তিনি তাড়াতে চেয়েছিলেন, সেই বেলের ওপরই।

সম্ভাব্য একাদশ

পিএসজি

নাভাস, মুনিয়ের, সিলভা, দিয়ালো, কুরাযজাওয়া, ভেরাত্তি, গায়ে ডি মারিয়া, সারাবিয়া, চুপো-মটিং, ইকার্দি

রিয়াল মাদ্রিদ

কোর্তোয়া, কারভাহাল, ভারান, মিলিতাও, মেন্দি, কাসেমিরো, রদ্রিগেজ, ক্রুস, বেল, ভিনিসিয়ুস, বেনজেমা।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭