ওয়ার্ল্ড ইনসাইড

মোদির ওপর পাকিস্তানের নিষেধাজ্ঞা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2019


Thumbnail

ভারতের রাষ্ট্রপতির পর এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও পাকিস্তানের আকাশপথে নিষিদ্ধ করা হয়েছে। যুক্তরাষ্ট্র যেতে পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুমতি চেয়েছিলেন মোদি। কিন্তু তা প্রত্যাখ্যান করেছে পাক সরকার।

একক সংখ্যাগরিষ্ঠতা হারালেন নেতানিয়াহু

ইসরায়েলের জাতীয় নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সরকার গঠনের জন্য পর্যাপ্ত সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হলেন বর্তমান প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সাবেক সেনাপ্রধান বেনি গান্তজের সঙ্গে সমান অবস্থানে আছেন তিনি। সর্বশেষ ফলাফল অনুযায়ী এখনও বোঝা যাচ্ছে না কে সরকার গঠন করতে যাচ্ছেন। দুই নেতাকেই এখন জোট সরকারের আশ্রয় নিতে হবে।

মুখোমুখি হচ্ছেন অমিত-মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পর এবার দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও দেখা করতে চেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবকিছু ঠিক থাকলে আজ বৃহস্পতিবার বৈঠকে বসবেন এই দুই নেতা।

বোল্টনের উত্তরসূরির নাম ঘোষণা করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে রবার্ট ও’ ব্রায়েনের নাম ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে ওই পদে ছিলেন জন বোল্টন। গত সপ্তাহে তাকে ছাঁটাই করার পর বুধবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিশেষ দূতের নাম ঘোষণা করেন ট্রাম্প।

লাইবেরিয়ায় আবাসিক স্কুলে অগ্নিকাণ্ডে নিহত ২৩

লাইবেরিয়ায় একটি আবাসিক স্কুলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ২৩ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। দেশটির রাজধানী মনরোভিয়ার বাইরে একটি স্কুলে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। প্রাথমিক অগ্নিকাণ্ডের বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি।

ভারতে নিষিদ্ধ হচ্ছে ই-সিগারেট

ভারতে ই-সিগারেট নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এ বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভায় সিদ্ধান্ত হওয়ার কথা জানিয়েছেন তিনি। নির্মলা বলেন, ইউনিয়ন মন্ত্রিসভা থেকে এ সংক্রান্ত একটি অধ্যাদেশ অনুমোদন পাওয়ার পর তা এখন প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের কাছে পাঠানো হয়েছে। প্রেসিডেন্টের সাক্ষরের পর অধ্যাদেশটি নিয়ে পার্লামেন্টে বিতর্ক হবে এবং সেখানে পাস হলে তা আইনে পরিণত হবে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট নির্বাচন ১৬ নভেম্বর

শ্রীলঙ্কার নির্বাচন কমিশন বুধবার দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। নির্বাচন সচিবালয় জানিয়েছে, ১৬ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। আর মনোনয়ন শুরু হবে ৭ অক্টোবর।

জাকির নায়েকের বিরুদ্ধে ফের পরোয়ানা জারি করলো ভারত

মালয়েশিয়ায় বসবাসরত বিতর্কিত ইসলামি বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে আবারও পরোয়ানা জারি করেছে ভারত। মালয়েশিয়ার সংবাদমাধ্যম মালয়ডেইলির এক প্রতিবেদনে জানানো হয়, ২০১৬ সালের অর্থ পাচারের মামলায় ওই পরোয়ানা জারি করে কর্তৃপক্ষ।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭