ইনসাইড বাংলাদেশ

ঢাকার ক্যাসিনোতে যে কারণে চীন ও নেপালের কর্মচারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/09/2019


Thumbnail

রাজধানীর ক্যাসিনোগুলোতে আইনশৃংখলা বাহিনীর অভিযানের পর বেরিয়ে আসছে চাঞ্চল্যকর সব তথ্য। ক্যাসিনোগুলোর ইলেকট্রনিক জুয়ার বোর্ড অপারেট করতে চীন ও নেপাল থেকে আনা হয়েছিল লোক। তারাই এই বোর্ডগুলো নিয়ন্ত্রণ করতো। বিনিময়ে প্রতি মাসে পেত মোটা অংকের টাকা। বুধবারের অভিযানের পর এরকম কয়েকজন নাগরিকের পাসপোর্ট ও নাম ঠিকানা পাওয়া গেছে। বাংলাদেশের ক্যাসিনোতে চীন ও নেপালের নাগরিক কেন তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

ক্যাসিনো সংশ্লিষ্টরা বলছেন, ক্যাসিনোর বোর্ডগুলো অপারেট করতে বিশেষ পারদর্শীতার দরকার হয়। চীন ও নেপালে প্রচুর ক্যাসিনো রয়েছে। এ কারণে সেখানকার মানুষ এই কাজে বেশ দক্ষ হয়ে উঠেছে। বাংলাদশে সেরকম লোক নেই বললেই চলে। তাছাড়া ক্যাসিনোতে ভিনদেশি কেউ থাকলে সেটাকে অভিজাত মনে করা হয়। এজন্য রাজধানীর ক্যাসিনোগুলোতে ভিনদেশি পুরুষ কর্মচারীর পাশাপাশি নেরী কর্মচারীও রাখা হয়। গতকাল এমনই দুজন নারী কর্মচারীকেও আটক করা হয়েছিল। পরে অবশ্য তাদের ছেড়ে দেওয়া হয়।

মেঘা ও লিজা নামের দুই তরুণী মাসিক ও দিন হিসেবে ক্যাসিনোতে চাকরি করতেন। কখনও রিসিপশনে আবার কখনও বোর্ডে দায়িত্ব পালন করতেন তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চীন এবং নেপাল থেকে তুলনামূলক কম বেতনে কর্মচারী আনা যায়। পাশাপাশি তারা ক্যাসিনো বোর্ড অপারেট করতে অত্যন্ত পারদর্শী। মূলত এসব কারণেই বাংলাদেশের ক্যাসিনো সাম্রাজ্যে চীনা এবং নেপালীদের আনা হয়েছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭