ওয়ার্ল্ড ইনসাইড

নেতানিয়াহুর জাতিসংঘ সফর বাতিল এবং অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/09/2019


Thumbnail

দ্বিতীয় দফায় সাধারণ নির্বাচনেও একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে না পারার পর জাতিসংঘ সফর বাতিল করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরাইলের জাতীয় নির্বাচনের ঠিক কয়েক ঘণ্টা পরই এ সফর বাতিল করা হয়েছে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে লাঞ্ছিত বাবুল সুপ্রিয়

ভারতের কেন্দ্রীয় পরিবেশ ও বন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বৃহস্পতিবার বিকেলে কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে লাঞ্ছিত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের একটি উৎসবে যোগ দিতে গিয়ে এ ঘটনার শিকার হন তিনি। বিজেপির ছাত্রসংগঠন ‘অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ’ আয়োজিত নবীনবরণ উৎসবে যোগ দিতে গিয়ে তাদের বিক্ষোভের মুখে পড়েন সুপ্রিয়

দুবাইয়ে বসে স্ত্রীকে তিন তালাক!

ভারতে তিন তালাককে আইনবিরোধী করে একটি বিল পাস হয়েছে। কিন্তু আইন হলেও তিন তালাক প্রথা এখনও বন্ধ হয়নি। সম্প্রতি ভারতের কর্নাটকের সিমোগার বাসিন্দা আয়েশাকে তিন তালাক দিয়েছেন তার স্বামী। তাও আবার দুবাই থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই ওই ব্যক্তি তার স্ত্রীকে তালাক দিলেন। বিচারের আশায় এখন প্রশাসনের দ্বারস্থ হয়েছেন আয়েশা।

সৌদি আরবে মারা গেছেন তিউনিশিয়ার স্বৈরশাসক বেন আলি

আফ্রিকার দেশ তিউনিশিয়ার ক্ষমতাচ্যুত স্বৈরশাসক ও সাবেক প্রেসিডেন্ট জাইন এল-আবিদিন বেন আলি মারা গেছেন। দীর্ঘদিন ধরে সৌদিতে নির্বাসিত ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। এর আগে তিনি ২৩ বছর তিউনিসিয়া শাসন করেন।

ওয়াশিংটনে গোলাগুলি, হতাহতের আশঙ্কা

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির রাস্তায় গোলাগুলির ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন হতাহতের শিকার হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

এবার মার্কিন নিষেধাজ্ঞার লক্ষ্যে খামেনি

ইরানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আসন্ন নিষেধাজ্ঞার টার্গেটে রয়েছে দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি, ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর ৮ জ্যেষ্ঠ কমান্ডার এবং তেহরানের তেল-বাণিজ্য। বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৪৮ ঘণ্টার মধ্যে ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞার নির্দেশ দিয়েছেন।

কাশ্মীর নিয়ে সৌদি যুবরাজের সঙ্গে ইমরান খানের বৈঠক

কাশ্মীর ইস্যু নিয়ে সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার সৌদি আরব পৌঁছানোর পরপরই সৌদি যুবরাজের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭