টেক ইনসাইড

এসি ওয়ার্ল্ড নিয়ে এলো পরিবেশবান্ধব ডাইকিন এসি, রেকন বাংলাদেশ ২০১৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/09/2019


Thumbnail

ব্রক্ষ্মা, ইশরে (ISHARE) কলকাতা চ্যাপ্টার এবং এশরে (ASHARE) বাংলাদেশ চ্যাপ্টারের উদ্যোগে র‍্যাকন (RACON) বাংলাদেশ ২০১৯ অনুষ্ঠিত হয়৷ 

শনিবার সকাল ১০ টায় ঢাকার দ্যা ওয়েস্টিন হোটেলে এই আয়োজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত, বাইবেল এবং গীতা পাঠ করা হয়৷ স্বাগত বক্তব্য প্রদান করেন, র‍্যাকন বাংলাদেশ ২০১৯ এর কর্ণধার মোহাম্মদ আসাদুজ্জামান।

ইশরে কলকাতা চ্যাপ্টারের পক্ষ থেকে র‍্যাকন বাংলাদেশ ২০১৯ এর কর্ণাধার, ব্রক্ষ্মার সভাপতি এবং এশরে বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতিকে সম্মান স্মারক প্রদান করা হয়৷

পাশাপাশি, ব্রক্ষ্মা এবং এশার বাংলাদেশ চ্যাপ্টারের পক্ষ থেকে ইশরের কলকাতার চ্যাপ্টারকে সম্মান স্মারক দেয়া হয়৷

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সেক্রেটারি সদস্য শামীমা নারগিস, রাজুকের সভাপতি এবং অতিরিক্ত সচিব ড. সুলতান আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ওবায়দুল, পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ জিয়াউল হক এবং ইউ এন ডি পি বাংলাদেশের এসিস্ট্যান্ট কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ খুরশিদ আলম।

বক্তারা ওজন স্তরের ক্ষতিকর গ্যাস নিসরনের পরিমান কমানো এবং বিকল্প হিসেবে হিমায়ক ব্যবহারের ব্যাপারে গুরুত্বারোপ করেন৷

বাংলাদেশ এর এসি ওয়ার্ল্ড রেকন বাংলাদেশ ২০১৯  অনুষ্ঠান এ ডাইকিন ব্র্যান্ড এর উদ্বোধন করে এবং এর পরিবেশ বান্ধব গ্যাস দিয়ে পরিচালিত এ সি নিয়ে বক্তব্য রাখে। এসি ওয়ার্ল্ড এর চেয়ারম্যান জনাব এম এ সাইদ বাবুল এবং ব্যবস্থাপনা পরিচালক  জনাব এম আকরাম হোসাইন এবং মিঃ ফ্রান্সিস লুইস (জী এম, ডাইকিন ইন্ডিয়া) ও মিঃ ইনটু (ডাইকিন জাপান) এই উদ্বোধন অনুষ্ঠান এ অংশ নেন।

তাছাড়া অনুষ্ঠানে টেকনিশিয়াল পেপার উপস্থান করেন দেশি বিদেশি বিশেষজ্ঞরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭