ইনসাইড এডুকেশন

ঢাবির ‘গ’ ইউনিটের প্রথম হওয়া কে এই জাকির?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/09/2019


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ পেয়েছে। ভর্তি পরীক্ষায় ১৮০ নম্বর পেয়ে মেধা তালিকায় প্রথম হয়েছেন গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী জাকির হোসাইন।

প্রাপ্ত নম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসিতে প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে ৮০ পেয়েছেন জাকির। এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে ৭০.৫০ এবং লিখিত পরীক্ষায় ৪৫ এর মধ্যে ২৯.৫০ পেয়েছেন তিনি।

তিন ভাইয়ের মধ্যে সবার ছোট জাকির। তার মেজ ভাই জাহিদ হাসানও এবারের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়েছেন। হয়েছেন ২২তম। জাকিরের বড় ভাই মো. আবু জাফর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। বর্তমানে তিনি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত আছেন। জাকিরের বাবা জাহাঙ্গীর হোসেন পেশায় একজন চাকরিজীবী। মা শাহানারা আক্তার গৃহিনী।

সন্তানের এমন অর্জনে অনুভূতি প্রকাশ করতে গিয়ে জাকিরের মা শাহানারা আক্তার বলেন, আমার সন্তান পরিশ্রম করেছে। তার পরিশ্রমের ফসল এটি। পরীক্ষার আগে দিন রাত এক করে পড়াশুনা করেছে তাই আজ সে প্রথম স্থান অর্জন করেছে। আমি গর্বিত। ও যেন ভবিষ্যতেও নিয়মিত ভালো রেজাল্ট করতে পারে সেজন্য সকলের কাছে দোয়া চাচ্ছি।

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই আমার ছেলে অনেক পরিশ্রম করছে। সকল পরীক্ষায় সে প্রথম হত। কখনো দ্বিতীয় হয়নি। বিশ্ববিদ্যালয়ে উঠেছে, এখন ওর চ্যালেঞ্জ আরো বাড়বে।

এবিষয়ে গাজীপুর ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল শেখ মো. মহিউদ্দিন বলেন, জাকির এবং জাহিদের এমন ফলাফলে আমরা অনেক আনন্দিত। ওরা দুই ভাই একই সঙ্গে নিয়মিত ক্লাস করতো। আমি ওদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।


বাংলা ইনসাইডার/এমআরএইচ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭