ইনসাইড বাংলাদেশ

সিসিইউতে সম্রাট, পাশে থাকা নিয়ে দেবর-ভাবির দ্বন্দ্ব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/10/2019


Thumbnail

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এখন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে স্থিতিশীল অবস্থায় আছেন। সম্রাটকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করার পর তার শয্যাপাশে থাকা নিয়ে দ্বিতীয় স্ত্রী শারমীন ও ছোট ভাই বাদলের মধ্যে সেখানে বাকবিতণ্ডা হয়। পরে পুলিশের নির্দেশে তারা হাসপাতাল থেকে বেরিয়ে যান।

মঙ্গলবার দুপুরে রাজধানীর শেরে বাংলানগরের জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতলে এ ঘটনা ঘটে।

সিসিইউ সংশ্লিষ্টরা জানান, যুবলীগ নেতা সম্রাটকে সিসিইউতে স্থানান্তরের পর সেখানে তার দ্বিতীয় স্ত্রী শারমীন চৌধুরী এবং তার ভাই বাদল উপস্থিত হন। এসময় তারা সম্রাটের শয্যাপাশে কে থাকবে দুজনে তর্ক শুরু করে।

বাকবিতণ্ডার বিষয়টি পুলিশ দেখতে পেয়ে তাদের কাছে গিয়ে জানাতে চায় কোন রোগীর লোক তারা? তারা সম্রাটের নাম না বলে বেড নম্বর ১২ বলেন। কিন্তু তখনও সম্রাটকে ওই বেডে নেয়া হয়নি। খানিকক্ষণ পরে পুলিশ বিষয়টি বুঝতে পরে দ্রুত তাদের হাসপাতাল ছেড়ে বেড়িয়ে যাওয়ার নির্দেশ দেন। পরে পুলিশের নির্দেশে তারা দুজনেই হাসপাতাল থেকে বেরিয়ে যান।

মঙ্গলবার বুকে ব্যথা অনুভব করলে সকাল সাড়ে ৭টায় সম্রাটকে কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়। এরপর ঢামেক চিকিৎসকদের পরামর্শে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে আসে কারা কর্তৃপক্ষ।

ভর্তির পর হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমান, সার্জারি বিভাগের ডা. আশরাফুল হক সিয়াম এবং কার্ডিওলজি বিভাগের ডা. ফাদিয়া আফরোজ ঝুমার সমন্বয়ে ৩ সদস্যের প্রাথমিক একটি মেডিকেল বোর্ড করা হয়।

বেলা ১২টার দিকে সম্রাটের বুকের এক্সরে করতে পারমর্শ দেন চিকিৎসকরা। তবে তার এক্সরে হৃদরোগ হাসপাতালের কোন মেশিনে করা হয়নি। বাইরের একটি বেসরকারি হাসপাতাল থেকে পোর্টেবল মেশিন এনে তার বুকের এক্সরে করা হয়।

দুপুরে বেলা আড়াইটার দিকে একজন চিকিৎসক পুনরায় সম্রাটের ইসিজি পরীক্ষা করে। তখনও তার ইসিজি রিপোর্ট স্বাভাবিক আসে। কিন্তু তখন সম্রাট বলেন, আমার বুকে ব্যথা হচ্ছে। কোথায় কিভাবে ব্যথা হচ্ছে সেটি তিনি বলতে পারছেন না। তখন চিকিৎসক সম্রাটকে বলেন, আমরা আপনার হৃদযন্ত্রে কোন সমস্যা দেখাতে পাচ্ছিনা। যদি আপনি বুকে ব্যাথার কথা বলেন, তাহলে আমরা ওষুধ স্প্রে করবো। কিন্তু আপনার ব্যথা না থাকলে স্প্রে করলে কিন্তু সমস্যা হবে। তবে শেষ পর্যন্ত স্প্রে করেননি ডাক্তাররা।

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭