ইনসাইড গ্রাউন্ড

শতকের অপেক্ষায় নেইমার জুনিয়র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/10/2019


Thumbnail

রেকর্ডটা আগেই হয়ে যেত নেইমার দি সিলভা জুনিয়রের। কিন্তু ইনজুরির কারণে ঘরের মাঠে কোপা আমেরিকায় খেলতে পারেননি তিনি। তবে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মাঠে নামলেই নতুন এক মাইলফলক ছুঁয়ে ফেলবেন ব্রাজিল ফরোয়ার্ড নেইমার। সিঙ্গাপুরে সেনেগালের বিপক্ষে ম্যাচটি হবে সেলেকাওদের জার্সিতে তার শতমত ম্যাচ।

নেইমারের ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় ২০১০ সালে। সেবার বিশ্বকাপে অবশ্য তার খেলা হয়নি। তবে ২০১০ সালের পরে নেইমার জাতীয় দলের নিয়মিত মুখ। জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ৯৯ ম্যাচ খেলে নেইমার করেছেন ৬১ গোল। আর একটি গোল করলে ব্রাজিলের সর্বকালের সেরা স্ট্রাইকার খ্যাত রোনালদোর পাশে বসবেন তিনি। রোনালদো ব্রাজিলের জার্সিতে ৯৮ ম্যাচে করেছেন ৬২ গোল। সিঙ্গাপুরে ব্রাজিল খেলবে দুটি প্রীতি ম্যাচ। সেনেগাল-নাইজেরিয়া ম্যাচ মিলিয়ে তাই দুই গোল করতে পারলে স্বদেশি রোনালদোকে ছাড়িয়ে যাবেন নেইমার।

ব্রাজিলের জার্সিতে শততম ম্যাচ খেলা ফুটবলার অবশ্য বেশি নেই। এই তালিকায় সবার ওপরে আছেন কাফু। তিনি সেলেকাওদের জার্সি পরে মাঠে নেমেছেন ১৪২ বার। রর্বাতো কার্লোস ব্রাজিরের জার্সিতে খেলেছেন ১২৭ ম্যাচ। ব্রাজিলের জার্সিতে এখনও মাঠ দাপিয়ে বেড়ানো এবং ২০২২ বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখা দানি আলভেজ খেলেছেন ১১৬ ম্যাচ। লুসিও এবং ক্লদিও টাফায়েল যথাক্রমে ১০৫ ও ১০১টি ম্যাচ খেলেছেন। একশ`র মাইলফলক ছুঁয়েই ক্যারিয়ার থেমেছে রবিনহোর।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭