এডিটর’স মাইন্ড

পর্যবেক্ষণ: আমলারা কি ধোয়া তুলসী পাতা?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/10/2019


Thumbnail

বাংলা ইনসাইডারের নিয়মিত আয়োজন ‘পর্যবেক্ষণ’ নামের অনুষ্ঠানের মাধ্যমে একটা মত নিয়ে আপনাদের সঙ্গে মিথস্ক্রিয়া করতে চাই। আমাদের মতামতটা জানাই, এ ব্যাপারে আপনারা কি ভাবছেন সেটাও জানতে চাই।

আপনারা জানেন যে, গত কিছুদিন ধরেই দেশে শুদ্ধি অভিযান চলছে। যদিও এই শুদ্ধি অভিযানের প্রধান টার্গেট হলো আওয়ামী লীগ। তবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলছেন, এই শুদ্ধি অভিযান শুধু আওয়ামী লীগ বা কোন রাজনৈতিক দলের বিরুদ্ধে না। এই শুদ্ধি অভিযানের মূল লক্ষ্য হলো বাংলাদেশে যে উন্নয়ন অগ্রগতি হচ্ছে, সেই উন্নয়ন অগ্রগতির ধারাকে অব্যাহত রাখা। দুর্নীতি যেন উন্নয়নকে না খেয়ে ফেলে।

গতকাল রাষ্ট্রপতি একটি চমৎকার বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, যে পরিমাণ উন্নতি হচ্ছে, দুর্নীতি হচ্ছে তার চেয়েও বেশি। ফলে উন্নয়নের সুফল মানুষ পাচ্ছে না। উন্নয়নের সুফল যেন সব মানুষ পায় সেটা নিশ্চিত করতে এই শুদ্ধি অভিযান করা হচ্ছে। যেটাকে আমরা সাদামাটাভাবে বলতে পারি, এটা একটা দুর্নীতি বিরোধী অভিযান। দুর্নীতি বিরোধী অভিযান ঘটা করে করার দরকার আছে কিনা সেটা একটা প্রশ্নের ব্যাপার। আমাদের দেশে দুর্নীতি দমন কমিশন রয়েছে। যেকোন দুর্নীতিবাজকে আইনের আওতায় আনা তাদের কাজ। তাই দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান সেটা কেন শুধু রাজনীতিবিদদের ওপরই করা হচ্ছে, সেটা একটা প্রশ্ন  রয়েছে। আমার প্রশ্ন সেটা না, আমার প্রশ্ন দুর্নীতি অবশ্যই বন্ধ হওয়া উচিত কিন্তু দুর্নীতির জন্য কি শুধু দেশের রাজনীতিবিদরাই দায়ী? শুধু রাজনীতিবিদরাই দুর্নীতিবাজ?


বিস্তারিত দেখুন ভিডিওতে:


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭