এডিটর’স মাইন্ড

পর্যবেক্ষণ: আবরার হত্যাকাণ্ড; শেখ হাসিনার দৃষ্টান্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/10/2019


Thumbnail

প্রতিদিন একটি বিষয় নিয়ে ‘পর্যবেক্ষণ’ অনুষ্ঠানের মাধ্যমে আপনাদের সঙ্গে মত বিনিময় করার চেষ্টা করি। আমাদের মতামতটা আপনাদের সামনে তুলে ধরতে চাই। আমরা জানি যে, আমাদের মতামতের সঙ্গে আপনারা সবসময় একমত হবেন না। ভিন্নমতকে শ্রদ্ধা জানানোই হলো গণতন্ত্রের অন্যতম সংস্কৃতি। আমরা সেই সংস্কৃতিকেই ধারণ ও বিকশিত করতে চাই।  

আজকে বাংলাদেশে দুটি উল্লেখযোগ্য ঘটনা ঘটেছে। একটি হলো, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যেটা নিয়ে অনেক শঙ্কা ছিল। সেই শঙ্কা দূর করে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে এসেছে। দ্বিতীয় যে ঘটনাটি ঘটেছে, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে নিহত আবরার ফাহাদের পরিবার আজ গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সাক্ষাতের মাধ্যমে একটি বার্তা স্পষ্ট করে দিয়েছেন, অপরাধী যেই হোক তার একমাত্র পরিচয় হলো সে অপরাধী। সেই অপরাধীর কোন দল নেই কোন গোত্র নেই, তাকে আইনের আওতায় আনাই হলো রাষ্ট্র এবং সরকারের প্রধান কাজ।

আজকের পর্যবেক্ষণে এই বিষয়টি নিয়েই আপনাদের সঙ্গে কথা বলতে চাই। আমি মনে করি এই বিষয়টি রাষ্ট্র, সুশাসন এবং গণতন্ত্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিস্তারিত দেখুন ভিডিওতে…



বাংলা ইনসাইডার

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭