এডিটর’স মাইন্ড

পর্যবেক্ষণ: আওয়ামী লীগ ‘ডুবন্ত নৌকা’?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/10/2019


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগ গত ১০ বছরের বেশি সময় ধরে ক্ষমতায় রয়েছে। আওয়ামী লীগ তার ৭০ বছরের ইতিহাসে এত সুসময় কখনো কাটিয়েছে বলে কেউ জানে না। কিন্তু এই সময় যে প্রশ্নটি সবার সামনে এসেছে, আওয়ামী লীগ কি তার আদর্শের মান, আদর্শিক অবস্থা এবং তার জনবান্ধব নীতি থেকে সরে এসেছে?

আওয়ামী লীগ কি সেই আগের আওয়ামী লীগ আছে? এই প্রশ্নটি উঠেছে কারণ আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামী ২০ এবং ২১ ডিসেম্বর। সেই কাউন্সিলকে ঘিরে এখন আওয়ামী লীগের নানা প্রস্তুতি চলছে। আওয়ামী লীগের অঙ্গ সহযোগি এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর তারিখ ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে। জাতীয় মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঘোষণা করা হয়েছে কমিটি। সামনে স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগের হবে সম্মেলন। এই প্রেক্ষাপেটে আওয়ামী লীগ একটি সম্মেলন ও উৎসবমুখর পরিবেশে আগামী বছর মুজিববর্ষ পালিত হবে। অত্যন্ত সংহত কারণে আওয়ামী লীগের ইতিহাস, ঐতিহ্য , অতীত এবং ভবিষ্যত নিয়ে নানা মুখী আলোচনা হচ্ছে এই সম্মেলন ও মুজিববর্ষ নিয়ে। এই আলোচনায় একটি বিষয় সবার সামনে এসেছে। তা হলো, আওয়ামী লীগের মান কি কমে গেছে?

আজকের ‘পর্যবেক্ষণ’- এ আমরা এই প্রসঙ্গটা নিয়েই আলোচনা করতে চাই। আমরা যে বিষয়টি উত্থাপন করছি তা হলো ‘আওয়ামী লীগ ‘ডুবন্ত নৌকা’?’…

বিস্তারিত দেখুন ভিডিওতে…


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭