ওয়ার্ল্ড ইনসাইড

‘মমতা ব্যানার্জি আগে আমার দিদি’ ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2019


Thumbnail

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গাঙ্গুলির নাম চূড়ান্ত হওয়ার পর সামাজিক যোগাযোগের মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাল্টা সৌজন্য দেখালেন সৌরভও। তিনি বলেন, মমতা ব্যানার্জি আগে আমার দিদি পরে মুখ্যমন্ত্রী।

যুক্তরাষ্ট্রের অনুরোধ রেখেছে তুরস্ক

সিরিয়ার উত্তরপূর্বাঞ্চলে কুর্দিদের বিরুদ্ধে চলা অভিযান সাময়িক স্থগিতের ঘোষণা দিয়েছে তুরস্ক। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স তুরস্কের প্রেসিডেন্টে রিসেপ তাইয়্যেপ এরদোগানের সঙ্গে সাক্ষাতে অনুরোধ জানালে সাময়িক যুদ্ধ বিরতিতে সম্মত হয় তুরস্ক।

অবৈধ ৩১১ ভারতীয়কে ফেরত পাঠিয়েছে মেক্সিকো

মেক্সিকোর অভিবাসী কর্তৃপক্ষ প্রথম দফায় নারী-শিশুসহ ৩১১ জন ভারতীয় নাগরিককে দেশে ফেরত পাঠিয়েছে। তাদের কাছে দেশটিতে বসবাসের কোনো বৈধ অনুমতি ছিল না। মেক্সিকো সীমন্তা দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করতেই তারা দেশটিতে গিয়েছিলেন।

ইমরানের ‘অবৈধ’ অর্থের সন্ধান দিয়েছেন তার স্ত্রী

গত জাতীয় নির্বাচনে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন তার প্রাক্তন স্ত্রী রেহাম খান। ইমরানের বিরুদ্ধে এবার আরও এক চাঞ্চল্যকর অভিযোগ সামনে আনলেন তিনি।

ভারতীয় বিমানকে পাকিস্তানি যুদ্ধবিমানের ধাওয়া

ভারতের নয়াদিল্লি থেকে আফগানিস্তানের রাজধানী কাবুলগামী দেশটির বেসরকারি বিমান পরিবহন সংস্থা স্পাইসজেটের একটি যাত্রীবোঝাই বিমানকে ধাওয়া করেছিল পাকিস্তানের যুদ্ধবিমান। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী গত ২৩ সেপ্টেম্বর এ ঘটনা ঘটে।

‘গরুর চেয়ে নারীর প্রতি অধিক যত্নবান হোন’

গরুর চেয়ে নারীদের প্রতি বেশি যত্নবান হতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পরামর্শ দিয়েছেন এক তরুণী। মিস কোহিমা নামের এক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়ে নিজের এক বক্তব্যে এই পরামর্শ দেন প্রতিযোগী ভিকুওনুয়ো সাচু। সপ্তাহ দুই আগে (৫ অক্টোবর) নাগাল্যান্ড রাজধানী কোহিমায় প্রতিযোগিতার প্রশ্নোত্তর পর্বে অংশ নেন তিনি।

৬ ডিসেম্বর থেকে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের ঘোষণা

রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমির বিবাদ নিয়ে চলা মামলা নিষ্পত্তির আগেই বাবরি মসজিদের উপর রাম মন্দির নির্মাণের ঘোষণা দিয়েছেন বিজেপি নেতা সাক্ষী মহারাজ। এমনকি মসজিদের জায়গায় মন্দির নির্মাণের দিনক্ষণও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন ভারতের ক্ষমতাসীন বিজেপির এই সাংসদ। সাক্ষী মহারাজ জানিয়েছেন, আগামী ৬ ডিসেম্বর থেকে ওই স্থানে রামের মন্দির নির্মাণের কাজ শুরু হবে।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭