ওয়ার্ল্ড ইনসাইড

আফগানিস্তানে বোমা হামলায় ৬২ মুসল্লি নিহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/10/2019


Thumbnail

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নানগারহারে শুক্রবার জুমার নামাজ চলাকালীন সময় একটি মসজিদে দুটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬২ জন নিহত হওয়ার পাশাপাশি শতাধিক মানুষ আহত হয়েছেন। স্থানীয় সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

স্থানীয় সংবাদমাধ্যম গুলোর দেওয়া তথ্যে জানা গেছে, দেশটির নানগারহার প্রদেশের হাসকা মিনা জেলায় মসজিদটির অবস্থিত। বিস্ফোরণের সময় মসজিদে ৩৫০ জনের মতো মুসল্লি ছিলেন।

প্রাদেশিক সরকারের মুখপাত্র আতাউল্লাহ খোগ্যানি সংবাদমাধ্যমকে বলেন, স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের ছাদ ভেঙে পড়ে। এতে নামাজরত মুসল্লিদের রক্তে ভেসে যায় মসজিদ। নিহত সবাই মুসল্লি।

দেশটির আইনশৃঙ্খলা বাহীনি ধারণা করছে, মসজিদটির ভেতরে বিস্ফোরক পুতে এবং লুকিয়ে রাখা হয়েছিল। যখন মুসল্লিরা সবাই নামাজ আদায় করছিলেন তখন সেগুলোর বিস্ফোরণ ঘটানো হয়। যারা আহত হয়েছেন তাদের অনেকের অবস্থাও আশঙ্কাজনক।

এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার না করলেও নাঙ্গারহার প্রদেশে তালিবান ও ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে। গেলো বৃহস্পতিবার জাতিসংঘ নতুন এক প্রতিবেদন প্রকাশ করে জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত দেশটিতে ‘নজিরবিহীন’ বেসামরিক লোক নিহত অথবা আহত হয়েছেন। সেই প্রতিবেদনের প্রকাশের ২৪ ঘণ্টা পেরুনোর আগেই এই ঘটনা ঘটলো।

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭