ওয়ার্ল্ড ইনসাইড

ব্রিটিশ প্রিন্সের কোরআন তিলাওয়াত শোনার ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2019


Thumbnail

পাকিস্তান সফরে এসে নিবিষ্ট মনে কোরআন তিলাওয়াত শুনেছেন ব্রিটিশ প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটন। গত বুধবার লাহোরের বাদশাহী মসজিদ পরিদর্শন করেন তারা। সে সময় মনযোগী ছাত্রের মতো কোরআন তিলাওয়াত শোনেন ব্রিটিশ রাজ পরিবারের এই দুই সদস্য। সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্রিটিশ প্রিন্সের এই কোরআন তিলাওয়াৎ শোনার ভিডিওটি ভাইরাল হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গত বুধবার উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন লাহোরের বাদশাহী মসজিদে যান। সেখানকার ইমাম তাদের স্বাগত জানান। ইমাম নিজেই তাদেরকে মসজিদের ভেতরে নিয়ে যান। এ সময় মুসলিম নারীদের মতোই মাথায় ওড়না জড়িয়ে নিজেকে ঢেকে নেন কেট। এরপর মসজিদের মেঝেতে বসে ইমামের কোরআন তিলওয়াত শোনেন উইলিয়াম-কেট। ১৯৯১ সালে এই মসজিদেই হাঁটুর ওপর পোশাক পরে ঘুরতে এসে বিতর্কের জন্ম দিয়েছিলেন উইলিয়ামের মা প্রয়াত প্রিন্সেস ডায়ানা। দেশটির মুসলমান নেতারা তখন তার পোশাকের প্রতিবাদ জানিয়েছিলেন।

প্রসঙ্গত, গত ১৫ অক্টোবর পাকিস্তানে আসেন প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন। জলবায়ু পরিবর্তন এবং শিক্ষাক্ষেত্রে সবার সমঅধিকার নিয়ে সচেতনতা তৈরিতেই তাদের এই পাকিস্তান সফর। পাঁচ দিনের এই সফর শেষে আজ শনিবার তারা পাকিস্তান ছেড়েছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭