ইনসাইড বাংলাদেশ

‘গাল্লিবয়’কে ভিডিও ক্যামেরা উপহার দিবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/10/2019


Thumbnail

কামরাঙ্গীরচর বস্তির পথশিশু রানাকে সবাই চেনে এখন ‘ঢাকাইয়া গাল্লিবয়’ নামে। খুব অল্প সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে জনপ্রিয় হয়ে উঠেছে রানা এবং রানার আবিষ্কারক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র তবীব মাহমুদ। রানা এবং তবীবকে প্রধানমন্ত্রী ভিডিও ক্যামেরা উপহার দিচ্ছেন বলে জানিয়েছেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পাশাপাশি সরকারের পক্ষ থেকে রানার পড়াশোনার খরচও বহন করা হবে বলে জানান প্রতিমন্ত্রী। ১৬ অক্টোবরের ‘ডিজিটাল ডিভাইস ও ইনোভেশন এক্সপোতে এই তথ্য জানান তিনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ওদের প্রথম গানটি দেখে আমি তবীবকে প্রশ্ন করি, এটি সাদাকালো কেন? ওর উত্তর ছিল, তার কাছে যে ক্যামেরা ছিল এর রেজ্যুলেশন এতটাই কম যে, ভিডিওটি কোয়ালিটি খারাপ হয়ে গিয়েছিল। তাই সাদাকালো করে দিতে হয়েছে। তবে আমি বলব, এরপর থেকে তাদের গানের কোয়ালিটি আরও ভালো হবে। অল্প দিনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমরা একটি অত্যাধুনিক ক্যামেরা রানা ও তবীবকে উপহার দেব।’  

তিনি আরও বলেন, ‘আমি নিশ্চিত করে বলতে চাই, রানার মতো আর কোনও পথশিশু পথে যেন না থাকে এজন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করছেন। এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রানার পড়াশোনার সব খরচ আমরা বহন করব। ওর যা লাগে সব কিছু আমরা দেখব।’

রানাকে নিয়ে প্রথম গান ‘গাল্লিবয়’ প্রকাশ করেছিলেন মাহমুদ হাসান তবীব। এই জুটি এরপর আনে ‘গাল্লিবয় পার্ট-টু’ ও ‘পার্ট-থ্রি’। এবার সর্বশেষ এসেছে তাদের নতুন গান ‘হিপহপ পুলিশ’। বর্তমানে শ্রোতাদের কাছেও দারুণ জনপ্রিয় এই জুটি।

বাংলা ইনসাইডার/এসএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭